বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

কর ফাঁকির মামলায় অবসরপ্রাপ্ত কর্নেলের ৯ বছর কারাদণ্ড

Paris
Update : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

এফএনএস : কর ফাঁকির মামলায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্নেল শহিদ উদ্দিন চৌধুরীকে নয় বছর কারাদণ্ড দিয়েছে ঢাকার একটি আদালত। ঢাকার বিশেষ জাজ আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম গতকাল রোববার এই রায় দেন বলে নিশ্চিত করেছেন আদালতের পেশকার মো. শাহ আলম। মামলার আসামি অবসরপ্রাপ্ত কর্নেল শহিদ উদ্দিন চৌধুরী পলাতক আছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী মহানগর দায়রা জজ আদালতের পিপি আবদুল্লাহ আবু বলেন, আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ১৬৪, ১৬৫, ১৬৬ ধারার মামলায় শাস্তি যথাক্রমে এক, তিন ও পাঁচ বছর- মোট নয় বছরের বিনাশ্রম সাজা খাটতে হবে তাকে। সাজা চলবে একটির পর একটি।

জাতীয় রাজস্ব বোর্ডের দায়ের করা এ মামলার রায়ে বলা হয়, আসামির বিরুদ্ধে কর ফাঁকি, অপ্রদর্শিত আয় এবং মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে। মামলায় রাষ্ট্রপক্ষে ১১ জনের সাক্ষ্য নেওয়া হয়। মামলার সুচনালগ্ন থেকে পলাতক থাকায় শহিদ উদ্দিনের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। তিনি মামলাটিতে প্রতিদ্বন্দ্বিতাও করেননি। রায়ের বিবরণে বলা হয়, শহিদ উদ্দিন ২০১৪-২০১৫ করবর্ষে ৭৪১৩২৮৬ টাকা, ২০১৬-২০১৭ করবর্ষে ৯২৫১২৬০০ টাকা, ২০১৭-২০১৮ করবর্ষে ৭০৭১৪২২১ টাকা কর ফাঁকি দিয়েছেন এবং ২০১৮-২০১৯ করবর্ষে নোটিস জারি হওয়ার পরও আয়কর রিটার্ন দাখিল করেননি ও করযোগ্য আয় গোপন করে আয়কর ফাঁকির অপরাধ সংঘটন করেছেন।

এর আগে গত ১০ নভেম্বর ঢাকার চতুর্থ মহানগর বিশেষ ট্রাইব্যুনালে অস্ত্র মামলায় অবসরপ্রাপ্ত এই সেনা কর্মকর্তা ও তার স্ত্রী ফারজানা আনজুম খানসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় হয়। ফারজানাও পলাতক আছেন।


আরোও অন্যান্য খবর
Paris