এফএনএস : সেই ২০০৪ সাল থেকে খেলছেন বার্সেলোনার জার্সিতে। ২০২০ সালে এসে দলটির হয়ে ৬৪৩তম গোলটি করলেন লিওনেল মেসি। ছুঁয়ে ফেললেন এক ক্লাবের হয়ে পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড। অসাধারণ এই রেকর্ডে নিজের পাশে বসা মেসিকে প্রশংসা, অভিনন্দন, ভালোবাসায় ভরিয়ে আবেগময় বার্তা দিয়েছেন ব্রাজিল কিংবদন্তি। লা লিগায় গত শনিবার ভালেন্সিয়ার বিপক্ষে বার্সেলোনার ২-২ ড্র ম্যাচে বিরতির আগে গোলটি করেন মেসি।

আর্জেন্টাইন ফরোয়ার্ডের স্পট কিক গোলকিপার ঝাঁপিয়ে ফিরিয়ে দিয়েছিলেন, কিন্তু ফিরতি বলে জর্দি আলবার ক্রস থেকে হেডে জাল খুঁজে নেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। এই গোলেই পেলের রেকর্ডে ভাগ বসান মেসি। সান্তোসের হয়ে ১৯ মৌসুমে, ৬৬৫ প্রতিযোগিতামূলক ম্যাচে ৬৪৩ গোল করেন ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা পেলে। বার্সেলোনার হয়ে ১৭ মৌসুমে, ৭৪৮ ম্যাচে সেই রেকর্ড স্পর্শ করলেন মেসি। ইনস্টাগ্রামে আর্জেন্টাইন তারকাকে অভিনন্দন জানাতে গিয়ে পেলে স্মৃতিচারণ করেছেন সান্তোসে খেলা দিনগুলোরও।

“যখন হৃদয় ভালোবাসায় উথলে ওঠে, তখন পথ বদলানো কঠিন। তোমার মতো আমিও জানি, প্রতিদিন একই জার্সি পরার ভালোবাসাটা কি। জানি, যেখানে বাড়ির অনুভূতি মেলে, তার চেয়ে ভালো কিছু আর হতে পারে না। ঐতিহাসিক রেকর্ডের জন্য তোমাকে অভিনন্দন।

অভিনন্দন বার্সেলোনায় তোমার সুন্দর ক্যারিয়ারের জন্য।” “আমাদের মতো, দীর্ঘসময় ধরে একই ক্লাবকে ভালোবেসে যাওয়ার গল্প দুর্ভাগ্যজনকভাবে ফুটবলে বিরল। আমি তোমাকে খুবই পছন্দ করি।” গত অগাস্টে হঠাৎ করেই বার্সেলোনা ছেড়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন মেসি। অনেক টানাপোড়েনের পর শেষ পর্যন্ত কাম্প নউয়ে থেকে যান এই তারকা ফরোয়ার্ড।