মঙ্গলবার

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার রাসিককে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র কাতারের আমির আসছেন আজ, সম্ভাবনা কাজে লাগিয়ে মধ্যপ্রাচ্যের বাজার দখলের সুযোগ বালিশকাণ্ডের সেই প্রতিষ্ঠান নির্মাণ করছে রাবির হল, অনিয়মের অভিযোগে দুদকের হানা/৩

গলায় ফাঁস দিয়ে রাবি শিক্ষার্থীর আত্মহত্যা

Paris
Update : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

এফএনএস : গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী। তার নাম দেবজ্যোতি বসাক পার্থ। তার মৃত্যুর কারণ জানা যায়নি। গতকাল শনিবার ভোর সাড়ে ৫টায় আত্মহননের পথ বেছে নেন পার্থ। বিষয়টি নিশ্চিত করে পার্থর বন্ধু বরিশাল সরকারি কলেজের শিক্ষার্থী শুভ জানান, গতকাল শনিবার ভোর ৫টার দিকে পার্থ তার নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরে সকালে তার পরিবার ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পটুয়াখালী সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

তিনি জানান, পরে পার্থর লাশ মর্গে রাখা হয় এবং তার পাশেই শ্মশান। সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন হবে। পার্থ তার পরিবার নিয়ে পটুয়াখালী শহরেই থাকতেন। বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক বখতিয়ার আহমেদ বলেন, পার্থর এভাবে চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছি না। আমরা দুঃখিত। আমাদের সুযোগ হয়নি পার্থর এই আবেগী সিদ্ধান্ত বদলে দেয়ার। শিক্ষক হিসেবে এটা গ্লানির।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থী মনে রাখবে যে কোনো মানসিক বিপর্যয়ে বিভাগের শিক্ষকদের মানসিক আশ্রয়ের অধিকার তোমাদের আছে। যে কোনো নাজুক পরিস্থিতিতে প্লিজ, একবার কথা বলবে যে কোনো শিক্ষকের সঙ্গে। এ সময় পার্থর শোকসন্তপ্ত বাবা-মা ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।


আরোও অন্যান্য খবর
Paris