শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণফোরামে বিভক্তি নেই : ড. কামাল

Paris
Update : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

এফএনএস : গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, গণফোরামে এখন আর কোনো ভুল বোঝাবুঝি নেই। আগামী ৯ জানুয়ারি সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী করণীয় জানানো হবে। গতকাল শনিবার দুপুরে রাজধানীর বেইলি রোডের বাসভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি। ড. কামাল হোসেন বলেন, আমরা দলের অভ্যন্তরীণ সংকট কাটিয়ে ঐক্যবদ্ধ কাউন্সিল করার সিদ্ধান্ত নিয়েছি। দলীয় বৈঠকের পরে সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেন, আমাদের নিজেদের মধ্যে যে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছিল সেটা সমাধান হয়েছে। এখন আমরা ঐক্যবদ্ধভাবে কাউন্সিল করবো। আগামী ৯ জানুয়ারি দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে নতুন কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হবে।

লিখিত বক্তব্যে ড. কামাল হোসেন বলেন, বর্তমানে দেশে অস্বস্তিকর রাজনৈতিক পরিস্থিতি বিরাজমান। ঘুষ দুর্নীতি বিদেশে অর্থ পাচারসহ দেশ আজ ক্রান্তিকাল অতিক্রম করছে। এর থেকে উত্তরণের জন্য দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র এবং আইনের শাসন প্রতিষ্ঠায় দেশের জনগণকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানাচ্ছি। তিনি আরও বলেন, দেশে করোনাকালীন এই দুর্যোগময় মুহূর্তে গণফোরামের নেতাকর্মীরা রাজধানীসহ সারা দেশে চাল, ডাল, আলু, তেলসহ প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে। ভাস্কর্য প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, ভাস্কর্য কোনো বিতর্কের বিষয় নয়। এটা সেটেল ইস্যু।

যে পটভূমিতে ভাস্কর্য নিয়ে বিতর্ক হচ্ছে, সে পটভূমিতে ভাস্কর্যের সঙ্গে কোনো সম্পর্ক নেই। ড. কামাল হোসেন বলেন, ভাস্কর্য নিয়ে যতটা ক্লারিফাই করার চেষ্টা করা হবে, ততটা ঘোলাটে হবে। ধর্মের সঙ্গে ভাস্কর্যের কোনো সম্পর্ক নেই। দলের কয়েকজন নেতার অনুপস্থিতি প্রসঙ্গে সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, দলের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, সাবেক নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী করোনার সংক্রমণের কারণে এ বৈঠকে অনুপস্থিত ছিলেন। তিনি আরও বলেন, দলের অভ্যন্তরীণ সংকটের সমাধান হয়েছে এবং আমরা ঐক্যবদ্ধ কাউন্সিল করতে যাচ্ছি।

দলের সিনিয়র নেতা অধ্যাপক আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী ও মোস্তফা মহসিন মন্টুর নেতৃত্বে একটি অংশ আলাদাভাবে সম্মেলনের তারিখ ঘোষণার কারণে দলটিতে সংকট দেখা দেয়। এ নিয়ে দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে দলে অভ্যন্তরীণ সংকট চলতে থাকে। এসময় গণফোরামের কেন্দ্রীয় নেতা মোকাব্বির খান ও মোশতাক আহমেদ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মোস্তফা মহসীন মন্টু, জগলুল হায়দার, মোকাব্বির খান, শফিকুল্লাহ, মহসীন রশিদ, এ আর জাহাঙ্গীর, মহিউদ্দিন আবদুল কাদেরসহ গণফোরামের নেতারা।


আরোও অন্যান্য খবর
Paris