শনিবার

২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুজ্জামান ফেনসিডিলসহ চাঁপাইনবাবগঞ্জে আটক

Paris
Update : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জে ফেনসিডিলসহ রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) মো. নুরুজ্জামানকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এসময় তার সঙ্গে থাকা আরো একজনকেও আটক করা হয়। ফেনসিডিলগুলো সোনামসজিদ এলাকা থেকে রাজশাহী নিয়ে যাওয়া হচ্ছিল। গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা ব্রিজ টোলঘর এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক অপর ব্যক্তি হলেন চাঁপাইনবাবগঞ্জের কানসাট বিশ্বনাথপুর এলাকার সাজিদ। তিনি রাজশাহীর একটি ওষুধের দোকানের কর্মচারী।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক জাফরুল্লাহ কাজল। জানা যায়, মো. নুরুজ্জামান বর্তমানে রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে গত ১৭ দিন আগে যোগদান করেন। তিনি জেলা পরিষদের সরকারী বাসায় বসবাস করেন। এর আগে তিনি পুঠিয়া উপজেলার ইউএনও ছিলেন। নুরুজ্জামানের বাড়ি নাটোর জলায়।


স্থানীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক সাইফুর রহমান গত শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে গণমাধ্যমকে জানান, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে টোলঘর এলাকায় অভিযান চালানো হয়। এ সময় রাজশাহী জেলা পরিষদের একটি পাজেরো জিপ গাড়িতে (রাজ মেট্রো ঘ-১১-০০৭১) তল্লাশি চালানো হলে গাড়ির ভেতর একটি ব্যাগে ৫টি কোকাকোলার বোতল ভর্তি লুজ ফেন্সিডিলসহ তাদের আটক করা হয়। পরে পরিচয় নিশ্চিত হওয়ার জন্য তাদের চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে নিয়ে আসা হয়।

গতকাল শনিবার গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রুজু করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডিএনসি চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান খান ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মো. মোজাফফর হোসেন সরকারি গাড়ি, ফেনসিডিলসহ ২ জন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে ফেনসিডিলগুলো বোতল থেকে বের করে কোল্ড ড্রিঙ্কসের ৫টি বোতলে ভরে নিয়ে যাচ্ছিলেন নুরুজ্জামান। এ সময় কানসাটের ওয়াহিদুজ্জামান নামে আরেক জনকেও আটক করা হয়।

জানা গেছে, শুক্রবার রাত ৯টার দিকে চাঁপাইনআাবগঞ্জের বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর মহানন্দা সেতুর টোল প্লাজা থেকে সরকারি গাড়িসহ তাকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। জানা গেছে, নুরুজ্জামান দীর্ঘদিন ধরে সরকারি গাড়িতে মাদক পাচার করে আসছিলো এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এসময় তার গাড়ি থেকে ৬৫ বোতল ফেনসিডিলসহ তাকে আটক করা হয়। তার সরকারি গাড়িটিও জব্দ করা হয়েছে। নং-রাজ মেট্রো- ঘ-১১০০৭১। তবে গণমাধ্যমের সামনে সাজিদকে নিয়ে আনা হলেও, নুরুজ্জামানকে হাজির করা হয়নি।


আরোও অন্যান্য খবর
Paris