শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাফিজরা নিউজিল্যান্ডের কাছে ৫ উইকেটে হারল

Paris
Update : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

এফএনএস : টি-টোয়েন্টি সিরিজের শুরুটা হতাশার হলো পাকিস্তানের। অকল্যান্ড পার্কে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরেছে হাফিজরা। পাকিস্তানের দেওয়া ১৫৪ রানের লক্ষ্যে খেলতে নামা নিউজিল্যান্ড ৫ উইকেটে ৭ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেছে। স্বাগতিকদের হয়ে টিম সেইফার্ট করেছেন সর্বোচ্চ ৫৭ রান। অবশ্য টস জিতে ব্যাট করতে নামা পাকিস্তান ধীর গতির সূচনা থেকে কখনোই মাথা তুলে দাঁড়াতে পারেনি। যাদের শুরুতেই কোণঠাসা করে দিয়েছেন অভিষিক্ত পেসার জ্যাকব ডাফি। পুরো টপ অর্ডারই কাঁপিয়ে দিয়েছেন।

পাওয়ার প্লেতেই তুলে নেন ৩ উইকেট। ৩৩ রানে নিয়েছেন ৪টি। বিদায় দিয়েছেন আব্দুল্লাহ শফিক, হায়দার আলী, হাফিজ ও শাদাব খানকে। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মাঝে শুধু লড়াই করেছিলেন শাদাব। ৩২ বলে ৪২ রান করা এই ব্যাটসম্যানকেও বেশিক্ষণ খেলতে দেননি ডাফি। ফাহিম আশরাফের ১৮ বলে ৩১ রান স্কোর সমৃদ্ধ করেছে শুধু। তাতে ৯ উইকেটে ১৫৩ রান করতে পারে পাকিস্তান। ডাফি ছাড়া ২৭ রানে আর তিনটি উইকেট নিয়েছেন স্কট কাগলেইন।

জবাবে নিউজিল্যান্ডের নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও জয় পেতে সমস্যা হয়নি। এক প্রান্ত ধরে খেলেছেন ওপেনার সেইফার্ট। তার ৪৩ বলে ৫৭ রানই নিউজিল্যান্ডের জয় পেতে ভূমিকা রেখেছে। সঙ্গে অবদান রেখেছেন মার্ক চাপম্যান। বিদায় নেওয়ার আগে ২০ বলে করেন ৩৪ রান। ১৬.২ ওভারে চাপম্যান বিদায় নিলেও জেমস নিশাম ও স্যান্টনার জয় নিয়ে মাঠ ছেড়েছেন। নিশাম অপরাজিত ছিলেন ১৫ রানে, স্যান্টনার ১২ রানে। ম্যাচসেরা অভিষেক হওয়া পেসার ডাফি।


আরোও অন্যান্য খবর
Paris