শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফিফার বর্ষসেরা একাদশে বায়ার্ন ও লিভারপুলের দাপট

Paris
Update : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

এফএনএস : ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশের আক্রমণভাগে বরাবরের মতোই আছেন আছেন বার্সেলোনার লিওনেল মেসি, ইউভেন্তুসের ক্রিস্তিয়ানো রোনালদো। তাদের সঙ্গে আছেন বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হওয়া বায়ার্ন মিউনিখের রবার্ট লেয়ান্ডোভস্কি। তবে ফিফপ্রো বর্ষসেরা দলে দাপট দেখিয়েছে বায়ার্ন মিউনিখ ও লিভারপুল। করোনা ভাইরাসের কারণে সুইজারল্যান্ডের জুরিখে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বৃহসপতিবার বসেনি তারকাদের মিলনমেলা।

অনলাইনের মাধ্যমে শেষ হয়েছে সব আনুষ্ঠানিকতা। ফিফপ্রো বর্ষসেরা দলে গত মৌসুমে ট্রেবল জেতা জার্মান বুন্ডেসলিগার দল বায়ার্ন মিউনিখের আছেন চার জন। ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের জায়গা পেয়েছেন তিন জন। গত মৌসুমে বায়ার্নে খেলা থিয়াগো আলকানতারা এবার খেলছেন লিভারপুলে। এছাড়া রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, বার্সেলোনা ও ইউভেন্তুসের একজন করে ঠাঁই পেয়েছেন সেখানে।

তবে এই দলে জায়গা হয়নি বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জেতা মানুয়েল নয়ারের। ২০ জুলাই ২০১৯ থেকে ৭ অক্টোবর ২০২০ পর্যন্ত পারফরম্যান্সের বিবেচনায় পেশাদার ফুটবলারদের ভোটে বর্ষসেরা একাদশ গড়া হয়। গত ১০ ডিসেম্বর ফিফা ফিফপ্রো মেন্স বিশ্ব একাদশের জন্য ৫৫ জনের তালিকা ঘোষণা করা হয়। ২০০৯ সাল থেকে শুরু হওয়া ফিফা ফিফপ্রো বিশ্ব একাদশ গত বছর থেকে নামকরণ করা হয় ফিফা ফিফপ্রো পুরুষ বিশ্ব একাদশ।


আরোও অন্যান্য খবর
Paris