শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীসহ দেশের ৯ অঞ্চলে তাপমাত্রা ৪০ ডিগ্রির বেশি, বাড়তে পারে আরো তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান ৭ দিন বন্ধ তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত

নিউজিল্যান্ডের ডাফি’র বোলিংয়ে রেকর্ড

Paris
Update : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

এফএনএস : ১৭ বছর বয়সে ঘরোয়া টি-টোয়েন্টিতে পথচলা শুরু। ধারাবাহিক পারফরম্যান্সের পরও আন্তর্জাতিক ক্রিকেটের ঠিকানা পেতে লেগে গেল প্রায় ৯ বছর। দীর্ঘ অপেক্ষার পর যখন সুযোগটা মিলল, স্মরণীয় করে রাখলেন জ্যাকব ডাফি। অভিষেকে দেশের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড গড়ে এই পেসার জেতালেন নিউ জিল্যান্ডকে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে নিউ জিল্যান্ডের জয় ৫ উইকেটে। অকল্যান্ডে শুক্রবার নিজের প্রথম ওভারেই উইকেটের স্বাদ পান ডাফি। পরের ওভারে নেন দুটি! পাকিস্তানের ব্যাটিং এলোমেলো হয়ে পড়ে শুরুতেই।

পরে ঘুরে দাঁড়িয়ে তারা ২০ ওভারে তোলে ১৫৩ রান। টিম সাইফার্টের ফিফটি ও মিডল অর্ডারের কার্যকর ব্যাটিংয়ে কিউইরা লক্ষ্য ছুঁয়ে ফেলে ৭ বল বাকি রেখে। অধিনায়ক কেন উইলিয়ামসনসহ এই ম্যাচে বিশ্রামে ছিলেন নিউ জিল্যান্ডের একগাদা ক্রিকেটার। ডাফি নেন ৩৩ রানে ৪ উইকেট। এই প্রথম নিউ জিল্যান্ডের কোনো বোলার টি-টোয়েন্টি অভিষেকে পেলেন ৪ উইকেটের দেখা। ন্যাথান অ্যাস্টল ও জিতান প্যাটেলের ২০ রানে ৩ উইকেট ছিল অভিষেকে আগের সেরা বোলিংয়ের রেকর্ড। ইডেন পার্কে সাধারণত টস জিতে পরে ব্যাটিং করতেই বেশি পছন্দ করে দলগুলি। বাবর আজমের চোটে নেতৃত্ব পাওয়া শাদাব খান চ্যালেঞ্জ নেন আগে ব্যাটিংয়ের। কিন্তু পাওয়ার প্লেতেই হারিয়ে বসে তারা ৪ উইকেট।

আব্দুল্লাহ শফিককে শূন্য রানে ফিরিয়ে ডাফি শুরু করেন শিকার। পরে প্রথম বলেই ফেরান অভিজ্ঞ মোহাম্মদ হাফিজকে। ওপেনিংয়ে নামা মোহাম্মদ রিজওয়ান চেষ্টা করছিলেন পাল্টা আক্রমণের। ডাফি থামান তাকেও (১৭ বলে ১৭)। লেগ স্পিনার ইশ সোধি যখন ফেরালেন খুশদিল শাহকে, ৩৯ রানে ৫ উইকেট হারিয়ে তখন ধুঁকছে পাকিস্তান। অধিনায়ক শাদাব সামনে থেকেই নেতৃত্ব দিয়ে উদ্ধার করেন দলকে। সঙ্গে কার্যকর অবদান রাখেন ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফরা। ৩২ বলে ৪২ রান করা শাদাবকে ফিরিয়ে ডাফি পান চতুর্থ উইকেট।

তবে ওই ওভারে তিন ছক্কা হজম করায় একটু বিবর্ণ হয় তার বোলিং ফিগার। ইমাদ করেন ১৪ বলে ১৯, ফাহিম ৩ ছক্কায় ১৮ বলে ৩১। শেষ ৬ ওভারে পাকিস্তান তোলে ৭০ রান। ব্যাটিংয়ের শেষটা ভালো করে উজ্জীবিত পাকিস্তান বোলিংয়ের শুরুতেও চেপে ধরে নিউ জিল্যান্ডকে। মার্টিন গাপটিলকে দ্রুত ফেরান শাহিন শাহ আফ্রিদি। ডেভন কনওয়ে ফিরতি ক্যাচ দেন হারিস রউফকে।

৪ ওভারের মধ্যেই নিউ জিল্যান্ড হারায় ২ উইকেট। সাইফার্ট ও গ্লেন ফিলিপস প্রতিআক্রমণে সরিয়ে দেন শুরুর চাপ। সাইফার্ট ফিফটি স্পর্শ করেন ৩৫ বলে। ফিলিপস ফেরেন ১৮ বলে ২৩ রান করে। শাহিন আফ্রিদি দ্বিতীয় স্পেলে ফিরে সাইফার্টকে থামান ৫৭ রানে। তবে মার্ক চাপম্যান দলকে পথে রাখেন ২০ বলে ৩৪ রানের ইনিংস খেলে। শেষ দিকে রান-বলের সমীকরণ কঠিন হতে না দিয়ে দলকে জয় এনে দেন জিমি নিশাম ও মিচেল স্যান্টনার।


আরোও অন্যান্য খবর
Paris