শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নাইজেরিয়ার অপহৃত স্কুলছাত্রদের ‘বেশির ভাগই মুক্ত’

Paris
Update : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

এফএনএস : নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের একটি বোর্ডিং স্কুল থেকে গত সপ্তাহে অপহৃত ছাত্রদের বেশিরভাগই ছাড়া পেয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। কাটসিনা রাজ্যর গভর্নরের এক মুখপাত্র জানান, অপহৃত ৩৪৪ ছাত্র ছাড়া পেয়েছে এবং সবার অবস্থাই ভালো। ওই স্কুল ছাত্ররা কিভাবে ছাড়া পেল তা জানা সম্ভব হয়নি। কিছু ছাত্র এখনও অপহরণকারীদের জিম্মায় থাকতে পারে বলে স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে, জানিয়েছে বিবিসি।

জঙ্গিগোষ্ঠী বোকো হারাম ওই বোর্ডিং স্কুলে হামলার দায় স্বীকার করেছিল; পরে তাদের ছাড়া একটি ভিডিও বার্তায় অপহৃত স্কুল ছাত্রদের কয়েকজনকে দেখাও যায়। ছাড়া পাওয়া ছাত্রদের আঞ্চলিক রাজধানী কাটসিনা সিটিতে নিয়ে যাওয়া হয়েছে এবং শিগগিরই তারা পরিবারের সঙ্গে পুনরেকত্রিত হবে, বিবৃতিতে বলেছেন রাজ্য গভর্নরের মুখপাত্র আবদুল লাবারান। কর্তৃপক্ষ এর আগে অপহৃত ছাত্রের সংখ্যা কম বলেছিল।

“বেশিরভাগ ছাত্রকেই উদ্ধার করেছি আমরা, সবাই নয়,” বার্তা সংস্থা রয়টার্সকে এমনটাই বলেছেন কাটসিনার গভর্নর আমিনু বেল্লো মাসারি। লাবারান জানান, অপহৃত ছাত্রদের কেউই নিহত হয়নি। তবে বোকো হারামের ছাড়া ভিডিও বার্তায় এক ছাত্রকে নাইজেরিয়ার জঙ্গি বিমান হামলায় অপহৃতদের কয়েকজন নিহত হয়েছে বলে দাবি করা হয়েছিল।


আরোও অন্যান্য খবর
Paris