শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা

আম বয়ানের মধ্য দিয়ে তুরাগ তীরে জোড় ইজতেমা

Paris
Update : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

এফএনএস : টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা ময়দানে শুরু হয়েছে দুই দিনের জোড় ইজতেমা। গতকাল শুক্রবার সকালে আম বয়ানের মধ্য দিয়ে মাওলানা যোবায়ের অনুসারীদের ইজতেমার কর্মসূচি শুরু হয়। গত বুধ ও গত বৃহস্পতিবার আগেভাগেই ইজতেমা ময়দানে জড়ো হন মুসল্লিরা। আজ শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে জোড় ইজতেমার প্রথম পর্ব।

ঢাকার কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম শুরা-ই-নেজামের তত্ত্বাবধানে ও তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরব্বি হাফেজ মাওলানা জোবায়ের আহম্মেদের অনুসারী তিন চিল্লার সাথীরা এ জোড় ইজতেমায় অংশ নিয়েছেন। ময়দানের উত্তর পাশে মুন্নু কটন টেক্সটাইলস মিলসের পাশে অবস্থিত টিনসেডে জোড় ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

এই জোড় ইজতেমায় চারটি জেলার মুসল্লিরা অংশ নিয়েছেন। এরমধ্যে ঢাকা জেলার দুই হাজার পাঁচশ’, গাজীপুর জেলার সাতশ’, টাঙ্গাইল জেলার চারশ’ এবং মানিকগঞ্জ জেলার চারশ’ মুসল্লি অংশ নেয়ার সীমা নির্দিষ্ট করা আছে। সব মিলিয়ে চার হাজার মুসল্লি অংশ নিতে পারবেন এই জোড় ইজতেমায়। টিনসেডের বাইরে কোনো মুসল্লিকে অবস্থান না নিতে প্রশাসনের তরফ থেকে আগাম নির্দেশনা দেয়া হয়েছে।

ইতোমধ্যে পাকিস্তান ও ভারতের চিল্লাধারী মুসল্লিরা ময়দানে অবস্থান নিয়েছেন। করোনা পরিস্থিতির কারণে এবার মুসল্লিদের মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলা ও সরকারি নিয়মকানুন মানার বিষয়ে কাউন্সিলিং করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris