এফএনএস : এ বছরের ফিফা বর্ষসেরা নির্বাচনে লিওনেল মেসিকে ভোট দিয়েছেন প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদো। তবে পর্তুগিজ তারকাকে ভোট দেননি আর্জেন্টাইন অধিনায়ক। সেরা হওয়া রবের্ত লেভানদোভস্কির ভোট পাননি রোনালদো, মেসির কেউই। সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ী হিসেবে লেভানদোভস্কির নাম ঘোষণা করা হয়।

বায়ার্ন মিউনিখের এই তারকা পেছনে ফেলেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা মেসি ও পাঁচবারের বর্ষসেরা রোনালদোকে। জাতীয় দলের অধিনায়ক হওয়ায় তাদেরও ছিল ‘দ্য বেস্ট’ বেছে নেওয়ার সুযোগ। সেখানে লেভানদোভস্কির প্রথম ভোট পড়েছে তার গত মৌসুমের ক্লাব সতীর্থ এবং বর্তমান লিভারপুলে খেলা স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার বাক্সে।

পরের দুটি ভোট দেন যথাক্রমে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার ও ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনেকে। মেসির প্রথম পছন্দ তার সাবেক বার্সেলোনা সতীর্থ নেইমার। পিএসজির আরেক ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে দিয়েছেন দ্বিতীয় ভোট। তৃতীয় ভোট গেছে লেভানদোভস্কির পক্ষে। রোনালদোর পছন্দ যথাক্রমে লেভানদোভস্কি, মেসি ও এমবাপে।