মঙ্গলবার

২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

তানোরে বিজয় দিবসের অনুষ্ঠানে জিয়াউর রহমানের ভাষণ, অধ্যক্ষকে অব্যাহতি গ্রদান

Paris
Update : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার : বিজয় দিবসের কর্মসূচিতে বঙ্গবন্ধুর ভাষণের বদলে জিয়াউর রহমানের ভাষণ বাজানোর কারণে রাজশাহীর তানোর উপজেলার আবদুল করিম সরকার সরকারি কলেজের অধ্যক্ষকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে শিক্ষাপ্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিজয় দিবসের কর্মসূচিতে বঙ্গবন্ধুর ভাষণের বদলে জিয়াউর রহমানের ভাষণ বাজানোর বিষয়টি তদন্ত করে প্রমাণ পাওয়া গেছে।

রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিলের নির্দেশে বিষয়টির তদন্ত করা হয়েছে। প্রমাণ পাওয়ার পর ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল আজিজকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ইউএনও আরও জানান, জিয়াউর রহমানের ভাষণ বাজানোর বিষয়টি জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা অধিদপ্তরে অবহিত করা হয়েছে। এছাড়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক হাবিবুর রহমানকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, বিজয় দিবসের সকালে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে বঙ্গবন্ধুর ভাষণের বদলে জিয়াউর রহমানের ভাষণ বাজানো হলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা ছুটে গিয়ে জিয়াউর রহমানের ভাষণ বাজানো বন্ধ করেন। কলেজ অধ্যক্ষের এমন দায়িত্ব অবহেলায় স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।


আরোও অন্যান্য খবর
Paris