শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজশাহী জেলায় ৪ লাখ ৭ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে

Paris
Update : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলায় হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইনে এবার ৪ লাখ ৭ হাজার ২১৪ জন শিশুকে টিকা দেয়া হবে। ২৯ ফেব্রুয়ারী থেকে ২১ মার্চ পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে। ক্যাম্পেইনে ৯ মাস বয়সি থেকে শুরু করের ১০ বছরের কম বয়সি সকল শিশুকে টিকা দেয়া হবে। গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজশাহী জেলা সিভিল সার্জনের কার্যালয় কর্তৃক আয়োজিত হাম রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

আরো জানানো হয়, করোনাকালীন পরিস্থিতি হওয়ার কারণে দীর্ঘ সময় ক্যাম্পেইন চলবে। জেলার ৯টি উপজেলা ও ১৪ টি পৌরসভা এলাকায় এ কার্যক্রম চলবে। প্রত্যেকটি ওয়ার্ডে প্রতিদিন ১ টি কেন্দ্র খোলা থাকবে। সেই কেন্দ্রের মাধ্যমে অভিভাবকরা তাদের শিশুদের নিয়ে গিয়ে টিকা দিয়ে নিতে পারবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কেন্দ্র খোলা থাকবে। জেলায় মোট ৬ হাজার ২৭টি কেন্দ্রের মাধ্যমে টিকা প্রদান করা হবে। কর্মী থাকবে ৭৯৬ জন, স্বেচ্ছাসেবক থাকবে ১ হাজার ৭৫২ জন।

রাজশাহীর ডেপুটি সিভিল সার্জন ডা. রাজিউল হক এর সভাপতিত্বে হাম রুবেলা টিকা সম্পর্কে প্রেজেন্টাশান উপস্থাপন করেন, এমওডিসি ডা. খুরশিদুল আলম। উপস্থিত ছিলেন, হু এর সার্ভিলেন্স ডা. মাহবুব হাসান ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের সুপারিনটেনডেন্ট নুর মোহাম্মদ। সভাপতির বক্তব্যে ডেপুটি সিভিল সার্জন বলেন, শিশুদের হাম ও রুবেলা থেকে বাঁচতে টিকা দেয়ার কোন বিকল্প নেই।

টিকা দিলে শিশুরা সুস্থভাবে জীবনযাপন করবে। এ টিকা দিলে কোন পাশ্বপ্রতিক্রিয়া হওয়ার সম্ভাবনা নেই। যদি এমন হয় তাহলেও ভয়ের কোন কারণ নেই। প্রত্যেক অভিভাবককে তিনি নির্ধারিত কেন্দ্রে নিয়ে গিয়ে তার শিশুকে হাম রুবেলা টিকা প্রদানের জন্য আহবান জনান।


আরোও অন্যান্য খবর
Paris