শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
ক্যানসারে আক্রান্ত হতদরিদ্র কৃষক আবুল কালামকে বাঁচাতে সাহায্যের আবেদন তানোর উপজেলা নির্বাচনে চ্যালেঞ্জের মুখে ময়না রাজশাহী নগরীতে গাঁজা, ফেন্সিডিল ও ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার ৪ রাজশাহী চিনিকলের ঘটনা তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ, বরখাস্ত ৩ পেলে-ম্যারাডোনাকে পেছনে ফেলে সেরা মেসি ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে মিয়ানমারের সামরিক জান্তা : জাতিসংঘ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ নাটোরে ডেকে নিয়ে স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ বন্ধু আটক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীকে স্বাগত জানালেন ভুটানের প্রধানমন্ত্রী রাজশাহী এডিটরস ফোরামের সভা অনুষ্ঠিত

মারাদোনার দেহ সংরক্ষণ করতে নির্দেশ

Paris
Update : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

এফএনএস : প্রয়াত দিয়েগো মারাদোনার উত্তরাধিকারীর সংখ্যা এখনও নির্দিষ্ট হয়নি। দুই বছর আগে মাগালি গিল নামের এক মেয়ে মারাদোনাকে পিতা দাবি করেন। এমন বিষয় সুরাহার জন্য ডিএনএর নমুনার প্রয়োজনে মারাদোনার দেহ ‘অবশ্যই সংরক্ষণের’ নির্দেশনা দিয়েছে আর্জেন্টিনার একটি আদালত। গত নভেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে মারাদোনা চিরঘুমের দেশে পাড়ি জমান। ২৬ নভেম্বর বুয়েন্স আইরেসের বাইরে এই আর্জেন্টাইন কিংবদন্তিকে সমাধিস্থ করা হয়।

মারাদোনার ডিএনএর নমুনা আগে থেকেই রাখা আছে বলে আগেই রয়টার্সকে জানিয়েছিলেন মারাদোনার আইনজীবী। তবে আদালত বোকা জুনিয়র্স ও নাপোলির এই সাবেক তারকার দেহ সংরক্ষণের নির্দেশনা দিয়েছেন। বেঁচে থাকতে পাঁচ সন্তানকে স্বীকৃতি দেন আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ এনে দেওয়া মারাদোনা। কদিন আগে আরও একজন মারাদোনাকে নিজের পিতা দাবি করায় জটিলতা তৈরি হয়েছে।

মাগালি গিল নামের ২৫ বছর বয়সী এক নারী দুই বছর আগে দাবি করেন, মারাদোনার তার পিতা। আদালত গিলের অনুরোধের বিষয়টি তদন্ত চালানো এবং এজন্য দায়িত্বপ্রাপ্ত প্রসিকিউটির অফিসে ডিএনএর নমুনা প্রেরণের নির্দেশনা দিয়েছেন। মারাদোনার স্বীকৃতি পাওয়া পাঁচ সন্তানের চার জন আর্জেন্টিনায় এবং একজন ইতালিতে থাকেন।


আরোও অন্যান্য খবর
Paris