বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

ক্রিকেটকে বিদায় জানালেন আমির

Paris
Update : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

এফএনএস : সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন পাকিস্তানের তারকা বোলার মোহাম্মদ আমির। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) খবরটি নিশ্চিত করেছে। বর্তমান পাকিস্তান টিম ম্যানেজমেন্টের উপরে ক্ষুব্ধ আমির। নিউজিল্যান্ড সফরে ৩৫ জনের দল নিয়ে গিয়েছিল পাকিস্তান। কিন্তু সেই দলে জায়গা হয়নি আমিরের। ক্ষোভে, হতাশায় এখন আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আমির। আমির বলেন, ‘দলের পরিবেশ একদমই ভালো নয়। আমাকে অবহেলা করা হয়েছে। ৩৫ জন সদস্যের মধ্যেও যখন আমাকে রাখা হয়নি, তখনই আমি এটা বুঝতে পেরেছিলাম।

এই ম্যানেজমেন্টের অধীনে আমার পক্ষে খেলা সম্ভব নয়। আমার মনে হয় এখন ক্রিকেট থেকে সরে দাঁড়ানোই ভালো। আমাকে মানসিকভাবে অত্যাচার করা হয়েছে।’ গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ার পর সীমিত ওভারের ক্রিকেট থেকে তাকে বাদ দেওয়া হয়। তখন টিম ম্যানেজমেন্টের কয়েকজনের বিরুদ্ধে বিস্ফোরণ মন্তব্য করেছিলেন আমির। আমির বলেন, পিসিবি আমাকে বহুবার যন্ত্রণা দিয়েছে। আমার উপরে অত্যাচার করেছে। পাঁচ বছর নির্বাসনের পরে আমি ফিরে আসি। তবে শেঠী সাহাব ও শাহিদ আফ্রিদিকে আমি চিরকাল ধন্যবাদ দেবো।

কঠিন সময়ে এই দু’জন আমাকে যথেষ্ট সাহায্য করেছে। দলের বাকি সদস্যরা বলেছিল, ‘মোহম্মদ আমিরের সঙ্গে আমরা খেলবো না’। ২০০৯ সালে মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের হয়ে অভিষেক হয় আমিরের। কিন্তু সেই বছরই কুখ্যাত লর্ডস টেস্টে ফিক্সিংয়ের অভিযোগে তার উপরে নেমে আসে নির্বাসনের খাঁড়া। নির্বাসনের মেয়াদ শেষ হলে মাঠে ফেরেন আমির। দুরন্ত ছন্দে ধরা দেন তিনি। কিন্তু গত কয়েক বছর ধরে নিজের জায়গা ধরে রাখতে পারেননি আমির। ম্যানেজমেন্টের সঙ্গে তার সম্পর্ক খারাপই হয়েছে। এবার নিজেকে আর সংযত রাখতে পারেননি। তাই ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন তিনি।


আরোও অন্যান্য খবর
Paris