বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

বাংলাদেশী শহিদুলের নামে ইংল্যান্ডে স্টেডিয়াম

Paris
Update : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

এফএনএস : ইংল্যান্ডের প্রত্যেক মাঠই কোনো না কোনো ইতিহাসের সাক্ষী। এর মধ্যে অন্যতম দ্য কেনিংটন ওভাল। এখানেই ঘরের মাটিতে প্রথম টেস্ট খেলেছিল ইংলিশরা। সারে কাউন্টি ক্লাবের অধীনে থাকা সেই মাঠের নামকরণ হলো এবার সাবেক বাংলাদেশি ক্রিকেটার শহিদুল ইসলাম রতনের নামে। একদিনের (১৫-১৬ ডিসেম্বর) জন্য মাঠটির নাম রাখা হয়েছে ‘দ্য কেআইএ শহিদুল ইসলাম রতন ওভাল’। বাংলাদেশের টেস্ট পূর্ববর্তী যুগে ৮০-৯০ দশকে উইকেটরক্ষক ছিলেন রতন।

এরপর সম্পৃক্ত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গেও। বর্তমানে ইংল্যান্ডে পাড়ি জমিয়েছেন তিনি। সেখানে কাজ করছেন ক্যাপিটাল কিডস ক্রিকেটের প্রধান নির্বাহী হিসেবে। এটি মূলত একটি চ্যারিটেবল প্রতিষ্ঠান, যারা ক্রিকেটের মাধ্যমে সুবিধা বঞ্চিত শিশুদের জীবন পরিবর্তনে সহায়তা করে। করোনা মহামারীতে লকডাউনের সময় বাচ্চাদের সক্রিয় রাখতে বিভিন্ন সেশন করেছিল ক্যাপিটাল কিডস ক্রিকেট। যার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রতন।

ভার্চুয়াল মাধ্যমে বিপর্যস্ত ও রিফিউজি শিশুদের নিয়ে রেগুলার কুইজ ও পারিবারিক পরামর্শ দিয়ে পাশে থাকার আহবান জানান তিনি। এই কাজের স্বীকৃতি স্বরূপ রতনকে সম্মানিত করে সারে কাউন্টি ক্লাব। প্রতিক্রিয়ায় রতন বলেন, ওভালের মতো ঐতিহাসিক স্টেডিয়াম আমার নামে নামকরণ করা শুধু ইংল্যান্ড নয়, ‘পুরো ক্রিকেট বিশ্বের জন্য অনেক বড় সম্মানের। এজন্য আমি ধন্যবাদ জানাতে চাই সারে কাউন্টি ক্রিকেট ক্লাবকে।’


আরোও অন্যান্য খবর
Paris