রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

তানোরের মালশিরা স্কুলে বিজয় দিবস উদযাপন হয়নি

Paris
Update : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরের কাঁমারগা ইউপির মালশিরা উচ্চ বিদ্যালয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন করা হয়নি, এমনকি উড়েনি জাতীয় পতাকা, শহীদ মিনারেও একটি ফুলও দেয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে চরম অসন্তোষের সৃস্টি হয়েছে উঠেছে সমালোচনার ঝড়। এ ঘটনায় জামায়াত মতাদর্শী প্রধান শিক্ষকের শাস্তির দাবি করেছেন অভিভাবক মহল, শিক্ষার্থী ও সুশিল সমাজের প্রতিনিধিগণ।

জানা গেছে, তানোর উপজেলা সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দুরে চৌবাড়িয়া মালশিরা উচ্চ বিদ্যালয় অবস্থিত। গতকাল সকালে সরেজমিন দেখা গেছে, বিদ্যালয় বন্ধ উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা এমনি শহীদ মিনারে একটি ফুলও দেয়া হয়নি শহীদ মিনারে ময়লা-আবর্জনার স্তুপ পড়ে আছে। এবিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, পতাকা উত্তোলন এবং দোয়া করা হয়েছে। তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে শহীদ মিনারে ফুল দেয়ার বিষয়ে কোনো নির্দেশনা না থাকায় শহীদ মিনারে কোনো ফুল দেয়া হয়নি।

এবিষয়ে বিদ্যালয় পরিচালনা (এ্যাডহক) কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক(অবঃ) আতাউর রহমান বলেন, আসলে এসব দেখার কথা প্রধান শিক্ষকের। তিনি বলেন, বিজয় দিবসে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি সম্মান জানাতেই হবে এমন বাধ্যবাধকতার বিষয়ে তার জানা নাই।এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন,এমন হলে সেটা দুঃখজনক।তিনি বলেন, এবিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris