বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
ভারতের ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসারের উপাদান পাওয়ায় নিষিদ্ধ ইউরোপে ‘সালমান শাহর মতোই জয়কে টার্গেট করা হয়েছে’ চাঁদাবাজি ও মধ্যস্বত্বভোগীদের কারণে বাড়ছে সবজির দাম যুদ্ধকে ‘না’ বলতে বিশে^র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আগমী রোববার থেকে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে

দুর্নীতির বিরুদ্ধে জয়ী হবে পুলিশ : আইজিপি

Paris
Update : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

এফএনএস : অভ্যন্তরীণ নানা অসঙ্গতি কাটিয়ে দুর্নীতি ও দুর্ব্যবহারের বিরুদ্ধে পুলিশ জয়ী হবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড . বেনজীর আহমেদ। গতকাল মঙ্গলবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। পুলিশে সর্বাধুনিক অপারেশনাল গিয়ার প্রচলনের বিষয় জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আইজিপি বলেন, দুর্নীতি ও দুর্ব্যবহারের বিষয়ে পুলিশের বিরুদ্ধে যে অভিযোগগুলো রয়েছে, সেগুলো নিয়ে এরইমধ্যে আমরা কাজ করছি। দুর্নীতি ও দুর্ব্যবহারে বিরুদ্ধে যুদ্ধে আমরা জয়ী হবো।

তিনি বলেন, আমি পাবলিকলি বলি, যারা পুলিশ এসে দুর্নীতি করতে চান তারা চাকরি ছেড়ে দেন। এর চেয়ে স্পষ্ট উচ্চারণ আর কি হতে পারে। অন্য কে কোথায় কী করলো বাংলাদেশের মানুষ সেগুলো বিষয় না। কিন্তু পুলিশ বাহিনীর কেউ দুর্নীতি করবে এটা বাংলাদেশের মানুষ প্রত্যাশা করে না। দুর্নীতির জন্য পুলিশ বাহিনী না। যারা ভবিষ্যতে পুলিশে আসবেন বলে ভাবছেন, তাদের বলবো, মনে যদি কোনো খারাপ উদ্দেশ্য থাকে তাহলে আমাদের এখানে আসবেন না, অন্য জায়গায় যান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, থানা কোনো হত্যাকাণ্ডের পরিকল্পনা কেন্দ্র হতে পারে না, এটা আমরা বলতে পারি। থানা হচ্ছে মানুষের জীবন রক্ষা করার জন্য কাজ করবে। যদিও থানা নিয়ে অনেক অভিযোগ রয়েছে। তবে আমরা সেগুলো নিয়ে কাজ করছি। অন্য আরেকটি প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, সম্প্রতি ভাস্কর্য ইস্যুতে কোনো মহল যদি জলঘোলা করার চেষ্টা করে, আমরা সেটা করতে দেবো না।


আরোও অন্যান্য খবর
Paris