বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে জেলা পরিষদের সভা

Paris
Update : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী শহরের প্রাণকেন্দ্রে সোনাদিঘীর পাড়ে অবস্থিত জেলা পরিষদের মালিকানাধীন ‘ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউট, রাজশাহী’ এর পুরাতন ভবনের ভূমিতে রাজশাহী জেলার কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে বীরমুক্তিযোদ্ধা ও রাজশাহী বাসীর দাবীর প্রেক্ষিতে গতকাল বেলা ১১.৩০টায় রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার মহোদয়ের সভাপতিত্বে একটি বিশেষ সভা জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জেলা পরিষদের সম্মানিত সদস্য ও প্যানেল চেয়ারম্যান নাঈমুল হুদা রানা, মো: রবিউল আলম, মোসা: নারগীস বিবি; সম্মানিত সদস্য মো: গোলাম মোস্তফা, মো: মোফাজ্জল হোসেন, মো: সফিকুল ইসলাম, মো: আব্দুল মান্নান ফিরোজ, মো: আবু জাফর প্রাং, মো: আসাদুজ্জামান (মাসুদ), মো: আজিবুর রহমান, নূর মোহাম্মদ; সংরক্ষিত সদস্য কৃষ্ণাদেবী, শিউলী রাণী সাহা, রাবিয়া খাতুন, জয় জয়ন্তি সরকার এবং জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, সহকারী প্রকৌশলীসহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরীর প্রাণকেন্দ্র সোনাদিঘীর পাড়ে একটি দৃষ্টি নন্দন শহীদ মিনার নির্মাণে জনগণের দাবি এবং সংসদ সদস্য, রাজশাহী-২ সংসদীয় আসনের ও রাজশাহী সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়রের প্রত্যাশার বিষয়টি গুরুত্বসহ সভায় আলোচনা ও পর্যালোচনা করা হয়। সার্বিক পর্যালোচনা শেষে জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যগণ সোনাদিঘীর পাড়ে রাজশাহী জেলার কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে সর্বসম্মত সিদ্ধান্তে উপনীত হয়।

এছাড়া কেন্দ্রীয় শহীদ মিনারটি রাজশাহী জেলা পরিষদের সার্বিক ব্যবস্থাপনায় ও অর্থায়নে নির্মাণের সিদ্ধান্ত সভায় গৃহীত হয়। রাজশাহী মহনগরীর সোনাদিঘী পাড়ে কেন্দ্রীয় শহীদ মিনার স্থাপনের প্রশাসনিক অনুমোদন গ্রহণ এবং শহীদ মিনার নির্মাণের লক্ষে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ চেয়ে স্থানীয় সরকার বিভাগে শ্রীঘ্রই পত্র প্রেরণ করা হবে মর্মে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।


আরোও অন্যান্য খবর
Paris