বৃহস্পতিবার

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মুশফিকরা বরিশালকে হারিয়ে ফাইনালের পথে

Paris
Update : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

এফএনএস : হারলেই বিদায়, এলিমিনেটরের নিয়ম এটাই। তাই ফাইনাল স্বপ্ন বাঁচিয়ে রাখতে বেক্সিমকো ঢাকা কিংবা ফরচুন বরিশালের জয় ছাড়া কোনও পথ খোলা ছিল না। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে জয়ের হাসি হেসেছে ঢাকাই। তামিম ইকবালের বরিশালকে ৯ রানে হারিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে টিকে থাকলো মুশফিকুর রহিমের ঢাকা। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হেরে যাওয়া দলের বিপক্ষে মঙ্গলবার ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে ঢাকা। সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে মুশফিক-ইয়াসির-আকবরের ব্যাটে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে ঢাকা স্কোরে জমা করে ৮ উইকেটে ১৫০ রান। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪১ থামে বরিশালের ইনিংস।

জয়ের জন্য যেভাবে শুরুর প্রয়োজন ছিল, সেভাবে শুরু করতে পারেনি বরিশাল। দলীয় ২১ রানে ওপেনার সাইফ হাসানকে হারায় তারা। আসা-যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রেখেছিলেন কেবল আফিফ হোসেন। তাও দুইবার জীবন পেয়ে খেলেছেন ৫৫ রানের ইনিংস। ৩৫ বলে ৩ চার ও ৪ ছক্কায় আফিফ নিজের ইনিংসটি সাজিয়েছেন। অধিনায়ক তামিমের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান। ঢাকার বোলারদের মধ্যে মুক্তার আলী ১৮ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন। শফিকুল ইসলামও ৩ উইকেট পেয়েছেন ৩৯ রান খরচায়। এ ছাড়া আল আমিন ২টি ও রবিউল ইসলাম একটি উইকেট নিয়েছেন। এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে গিয়েছিল ঢাকা।

২২ রানে হারায় টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে! তবে সেই ধাক্কা তারা সামাল দেয় মুশফিক-ইয়াসিরের ৫০ রানের জুটিতে। অধিনায়ক মুশফিক ৩০ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪৩ রানের ইংনিস খেলে বিদায় নেন। তার বিদায়ের পর আকবর হোসেনকে সঙ্গে নিয়ে মিরপুরের ২২ গজে ঝড় তোলেন ইয়াসির আলী। ৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ২১ রানের ইনিংস খেলে আউট হন আকবর। তবে পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ব্যাটিং করা ইয়াসির আজও পেয়েছেন হাফসেঞ্চুরির দেখা। ৪৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৫৪ রান এসেছে দীর্ঘদেহী এই ব্যাটসম্যানের ব্যাট থেকে।

টুর্নামেন্টে যা তার দ্বিতীয় হাফসেঞ্চুরি। কামরুল ইসলামের শেষ ওভারটি ঢাকার ব্যাটসম্যানরা কাজে লাগাতে ব্যর্থ হলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫০ রান করতে পারে তারা। বরিশালের মেহেদী হাসান ২৩ রানে ২ উইকেট নিয়ে দলের সেরা বোলার। কামরুল ইসলাম ৪০ রানে নিয়েছেন ২ উইকেট। এ ছাড়া তাসকিন আহমদে ও সোহরাওয়ার্দী শুভ নিয়েছেন একটি করে।


আরোও অন্যান্য খবর
Paris