বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষ্যে জেলা প্রশাসনের গৃহীত কর্মসূচি

Paris
Update : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার : ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। দিবসটি যথাযোগ্য মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের সাথে উদ্যাপনের নর লক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এদিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও জেলা পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হবে। সকাল ৮ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শহিদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণও একই স্থানে সকাল সোয়া ৮ টায় বিভাগীয় কমিশনার আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করবেন।

সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমি, রাজশাহীতে দেশাত্ববোধক সংগীত প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সুবিধামত সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠান অনলাইন,ই-মেইল অথবা ডাকযোগে রচনা প্রতিযোগিতার আয়োজন করবে। এছাড়া অনলাইন সুবিধাসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ভার্চুয়ালি মুক্তিযুুদ্ধ বিষয়ক বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হবে। হাসপাতাল, জেলখানা, সরকারি শিশুসদন, শিশু একাডেমি, বৃদ্ধাশ্রম, ছোট মনিনিবাস, অন্ধ-মূক ও বধির বিদ্যালয়, সেফ হোম, এসওএস, শিশুপল্লী, শিশু বিকাশ কেন্দ্র, বেসরকারি এতিম খানায় এদিন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উন্নত মানের খাবার পরিবেশন করবেন।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বিভিন্ন্ন মসজিদে বাদ জোহর ও অন্যান্য উপাসনালয়ে সুবিধা মত সময়ে শহিদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় ১৫ ও ১৬ ডিসেম্বর (উভয়দিন) সন্ধ্যায় শহরের গুরুত্বপূর্ণ সরকারি, আধা-সরকারি ,স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনসমূহে আলোকসজ্জা করা হবে। ১৬ ডিসেম্বর শহরের প্রধান প্রধান সড়ক ও সড়কদ্বীপ এবং বিভিন্ন স্থাপনা জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিত থাকবে।


আরোও অন্যান্য খবর
Paris