শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত স্ত্রীকে কারাদণ্ড দেওয়া নিয়ে পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খানের হুমকি ইরানের ইসফাহান কেন হামলার টার্গেট?

অপমানের শাস্তি ৬ মাসের জেল!

Paris
Update : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

এফএনএস : সংযুক্ত আরব আমিরাতে কাউকে অপমান করলে জড়িত ব্যক্তিকে ৬ মাসের কারাভোগ বা পাঁচ হাজার দিরহাম জরিমানা গুনতে হবে। কোনো ব্যক্তিকে টেলিফোনে, সামনাসামনি বা চিঠির মাধ্যমে অপমান করা হলে জড়িত ব্যক্তিকে এই সাজা ভোগ করতে হবে। দেশটির পাবলিক প্রসিকিউশন অপমানের শাস্তির বিষয়টি পরিষ্কার করতে গিয়ে টুইটারে এই তথ্য জানিয়েছে বলে সংবাদমাধ্যম গালফ নিউজ নিশ্চিত করেছে।

এক ভিডিওতে পাবলিক প্রসিকিউশন জানায়, ফেডারেল পেনাল কোডের ৩৭৪ ধারা অনুযায়ী কাউকে টেলিফোনে বা অন্যান্যের সামনে বা চিঠির মাধ্যমে অপমান করা হলে জড়িতকে অনধিক ৬ মাস সাজা ভোগ বা সর্বোচ্চ পাঁচ হাজার দিরহাম জরিমানা গুনতে হবে। তবে কাউকে যদি অন্যান্যের অনুপস্থিতে বা চিঠির মাধ্যমে অপমান করা হয় তাহলে শুধুমাত্র সর্বোচ্চ পাঁচ হাজার দিরহাম জরিমানা গুনতে হবে।

এছাড়া কোনো সরকারি চাকরিজীবী বা জনসেবায় নিয়োজিত কেউ এ ধরনের অপরাধ করলে তাকেও এই সাজা ভোগ করতে হবে। পাবলিক প্রসিকিউশনের ভিডিওতে উল্লেখ করা হয়েছে, আমিরাতে আইনের সংস্কৃতির প্রতি মানুষকে উৎসাহী করা এবং অপরাধ কমিয়ে আইনের প্রতি সচেতনতা বৃদ্ধি করা তাদের লক্ষ্য। এ কারণে এই শাস্তির বিধান করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris