মঙ্গলবার

২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পবার হত্যা মামলার রায়ে একই পরিবারের ছয় জনের যাবজ্জীবন

Paris
Update : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পবা উপজেলার আলোকছত্র গ্রামের সাইদার রহমান (৩০) হত্যা মামলায় একই পরিবারের ৬ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রোববার বিকেলে রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ মোসাম্মৎ ইসমত আরা এই মামলার রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- দুলাল উদ্দিন, তার স্ত্রী মিনারা খাতুন, মো. মিঠু, মো. তোতা, রঞ্জু ও মো. বুলবুল। আসামিরা সবাই একই পরিবারের সদস্য।

আদালতের রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি (পিপি) শফিকুল ইসলাম রেন্টু জানান, আসামি তোতা ও মিঠুকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অপর চার আসামিকে কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ২০০৫ সালের ১৯ জুলাই দুপুর ১২টার দিকে আসামিরা সংঘবদ্ধভাবে হাসুয়া, ছোরাসহ বিভিন্ন দেশীয় অস্ত্রের আঘাতে সাইদারকে হত্যা করেন।

এ ঘটনায় নিহত সাইদারের মা সুফিয়া খাতুন বাদী হয়ে পবা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা জাকির হোসেন একই বছর ১৭ অক্টোবর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত এই মামলায় ২৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী একরামুল হক।


আরোও অন্যান্য খবর
Paris