মঙ্গলবার

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার রাসিককে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র

‘শান্ত বাংলাদেশের ভবিষ্যৎ অধিনায়ক’

Paris
Update : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

এফএনএস : বিসিবি প্রেসিডেন্ট কাপে দুর্দান্ত নেতৃত্ব দিয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও তার ওপর ভরসা রেখেছে রাজশাহী কর্তৃপক্ষ। দিয়েছে অধিনায়কের দায়িত্ব। কিন্তু শান্তর নেতৃত্বাধীন দল তেমন একটা ভালো করছে না। শেষ চারে খেলতে হলে শনিবার চট্টগ্রামের বিপক্ষে জিততেই হবে তাদের। আবার বরিশালের ম্যাচের জয়-পরাজয়ের দিকেও তাকিয়ে থাকতে হবে শান্তবাহিনীকে। তবে বাঁহাতি এই ব্যাটসম্যানের নেতৃত্বে রীতিমতো মুগ্ধ জাতীয় দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

তিনি বলেন, শান্ত জাতীয় দলের ভবিষ্যত অধিনায়ক হওয়ার যোগ্যতা রাখেন। শান্তর নেতৃত্ব নিয়ে শুক্রবার (১১ ডিসেম্বর) সাইফউদ্দিন বলেন, ‘এতে কোনো সন্দেহ নেই যে, শান্ত শুধু একজন দুর্দান্ত ক্রিকেটারই নন, লড়াকু অধিনায়কও। তার ফিল্ড সেটআপ, অধিনায়কত্ব সত্যি প্রশংসার যোগ্য। মাঠের ভেতরে-বাইরে দলকে উজ্জীবিত রাখতে ওর বুস্টআপ অসাধারণ। বিষয়টি আমি ২০১০ সাল থেকেই দেখে আসছি। তখন শান্ত ও মিরাজদের সঙ্গে অনূর্ধ্ব-১৫তে খেলতাম আমি। সে সময় হয়তো মিরাজ বেশি অধিনায়কত্ব করত।

মিরাজ ইনজুরিতে পড়লে বা অসুস্থ হয়ে ম্যাচ মিস করলে শান্তই অধিনায়কের দায়িত্বে অন্যতম ভরসা ছিল। বলতে গেলে শান্তর নেতৃত্ব ছোটবেলা থেকে উপভোগ করেছি আমি। আর মাশাআল্লাহ শান্ত যেভাবে ব্যাটিং করছে, এটা ধারাবাহিক থাকে ৪-৫ বছর পর তার কাঁধেই জাতীয় দলের নেতৃত্ব যাবে।’ চলতি আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে আছেন শান্ত। ৭ ম্যাচে ১৫৯.৩৪ স্ট্রাইক রেটে তার রান ২৯০। সবশেষ ম্যাচে বরিশালের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। ২টি হাফসেঞ্চুরিও করেছেন তিনি।


আরোও অন্যান্য খবর
Paris