রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৪ দলের সমন্বয় সভা

Paris
Update : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৪ দল, রাজশাহীর উদ্যোগে গতকাল শনিবার বিকালে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর কার্যালয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ১৪ দল, রাজশাহীর সমন্বয়ক, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, রেজাউল ইসলাম বাবুল, উপদেষ্টামন্ডলির সদস্য ও কবিকুঞ্জের সভাপতি প্রফেসর রুহুল আমিন প্রামানিক, বঙ্গবন্ধু পরিষদ, রাজশাহী মহানগরের সভাপতি নুরুল আলম, সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, নগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, বাংলাদেশ জাসদ, রাজশাহী মহানগরের সভাপতি নুরুল ইসলাম হিটলার, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক, জাসদ, রাজশাহী মহানগরের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, নগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু, নগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমন্ডলির সদস্য আব্দুল মতিন, মুক্তিযুদ্ধ পাঠাগারের সভাপতি আব্দুল লতিফ চঞ্চল, নগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, প্রচার সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ প্রমুখ।

সভায় ১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিম এমপি’র প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। নগরীর পুরাতন সার্ভে ইন্সটিটিউট চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনার স্থাপনের প্রস্তাব লিখিত ভাবে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে প্রেরণ করা ও প্রতিকী শহীদ মিনার স্থাপনের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। মুক্তিযুদ্ধের স্বপক্ষে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহকে প্রতিকী শহীদ মিনারের বিষয়ে তাদের অংশগ্রহন নিশ্চিতকরণ। প্রতিকী শহীদ মিনার ভিত্তিপ্রস্তর স্থাপন করার জন্য ভাষাসৈনিক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম আরিফ টিপু, চীফ প্রসিকিউটর, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুনাল, ঢাকা, বাংলাদেশ এর নাম প্রস্তাব করা হয়।


আরোও অন্যান্য খবর
Paris