শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত স্ত্রীকে কারাদণ্ড দেওয়া নিয়ে পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খানের হুমকি ইরানের ইসফাহান কেন হামলার টার্গেট?

চলনবিলে পাখি বাঁচাতে উদ্যোগ

Paris
Update : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

এফএনএস : চলনবিলের প্রকৃতি ও পাখি বাঁচাতে ব্যতিক্রর্মী উদ্যোগ নিয়েছেন স্থানীয় পরিবেশ কর্মীরা। এই শীতে পাখি শিকারীকে ধরিয়ে দিলেই পুরস্কার হিসেবে দেয়া হচ্ছে একটি শীতবস্ত্র। শুক্রবার ভোরে কনকনে শীত উপেক্ষা করে পাখি শিকারীদের খোঁজে চলনবিলের কলম, কালিনগর, নুরপুর, নিংগইন, ভাগনাগরকান্দি, শাহবাজপুর এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় পাখি রক্ষায় ৫টি পয়েন্টে লিফলেট বিতরণ ও পথসভা করেন পরিবেশ কর্মীরা। এই শীতে পাখি শিকারীদের ধরিয়ে দিলেই পুরস্কার হিসেবে শীতবস্ত্র দেয়ার ঘোষণা দেয়া হয়। বক্তব্য রাখেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি প্রভাষক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র সাংবাদিক শারফুল ইসলাম খোকন, পরিবেশ কর্মী হাসান ইমাম, সাংবাদিক কুরবান আলী প্রমূখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম বলেন, বৃহৎ চলনবিলে পাখি শিকার রোধে প্রশাসনের সহযোগিতায় অভিযান পরিচালনার পাশাপাশি মাইকিং, লিফলেট বিতরণ, পথসভা সহ বিভিন্ন সচেতনতা কর্মসূচি পালন করা হচ্ছে।


আরোও অন্যান্য খবর
Paris