রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রাজশাহীতে সাংবাদিক মঞ্জুরুল হকের স্মরণ সভা অনুষ্ঠিত

Paris
Update : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি : “সাংবাদিকরা জাতিকে পথ দেখায়। তাদের লেখনির ফলে দেশের পটভূমি পরিবর্তন হয়। সাংবাদিকরাই দেশে সুস্থ ধারার রাজনীতি ফেরাতে সক্ষম” গতকাল শুক্রবার বিকাল ৪ টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে মফস্বল সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ সাংবাদিক মঞ্জুরুল হকের ২৯ তম মৃত্যুবার্ষিকী স্মরণে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা।

এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেনÑ বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, শহীদ লেফটেনেন্ট সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম, প্রয়াত সাংবাদিক মঞ্জুরুল হকের ভাই ও মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, শহীদ পরিবারের সদস্য ডা. রোকনুজ্জামান রিপন, নিরাপদ সড়ক চাই রাজশাহী জেলা সভাপতি এডভোকেট তৌফিক আহসান টিটু, স্মৃতি পরিষদের সহ: সভাপতি সালাউদ্দীন মিন্টু সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু প্রমুখ। আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী নারী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিনাতুন নেসা তালুকদার।

এর আগে মঞ্জুরুল হক স্মরণে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। কর্মসূচির মধ্যে ছিল সকাল ৯টায় হেতম খাঁ গোরস্থানে প্রয়াত সাংবাদিকের কবর জিয়ারত, সকাল ১০টায় প্রেসক্লাব চত্বরে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প ও জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ এবং বিকাল ৩টায় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা, গুণীজনদের সম্মাননা ক্রেস্ট প্রদান ও দোয়া মাহফিল। সভায় বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা এবং সাবেক প্রতিমন্ত্রী ও নারী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিনাতুন নেসা তালুকদারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।


আরোও অন্যান্য খবর
Paris