শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আর্জেন্টাইন সাবেক কোচ সাবেয়ার মৃত্যু

Paris
Update : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

এফএনএস : লিডস ও শেফিল্ড ইউনাইটেডের সাবেক খেলোয়াড় ও আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক কোচ আলেহান্দ্রো সাবেয়া মৃত্যুবরণ করেছেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর।দীর্ঘদিন ধরে বিভিন্ন দুরারোগ্য রোগে ভুগছিলেন এই আর্জেন্টাইন কোচ। সাবেয়ার অধীনে আর্জেন্টিনা ২০১৪ সালের বিশ^কাপের ফাইনালে খেলেছিল। নভেম্বরের শেষ থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। ১৯৭৮-৮০ সাল পর্যন্ত সাবেয়া ব্লেডসের হয়ে ৭৬টি ম্যাচ খেলেছেন।

এরপর লিডসে যোগ দিয়ে ২৩টি ম্যাচ খেলেন। আর্জেইন্টান কিংবদন্তী খেলোয়াড় ও সাবেক ম্যানেজার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর মাত্র দুই সপ্তাহের মধ্যে সাবেয়ার মৃত্যুর খবর আসলো। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন এক টুইটার বার্তায় জানিয়েছে, ‘আলেহান্দ্রো সাবেয়ার মৃত্যাতে পুরো আর্জেন্টাইন ফুটবল পরিবার গভীরভাবে শোকাহত। এই কঠিন মুহূর্তে তার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।’

ম্যারাডোনার সাথে চুক্তি করতে ব্যর্থ হবার পর শেফিল্ড ইউনাইটেড থেকে সাবেয়াকে উড়িয়ে এনেছিল রিভার প্লেট। ২০০৯ সালে তার অধীনে এস্তাদিয়ানেটস কোপা লিবারেটেডর্সের শিরোপা জিতেছিল। ২০১১ সালে সাবেয়া আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে যোগ দিয়ে ২০১৪ সালের বিশ^কাপ পর্যন্ত ছিলেন। জাতীয় দলের হয়ে তিনি ৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।


আরোও অন্যান্য খবর
Paris