শনিবার

২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীর বিভিন্ন স্থানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালিত

Paris
Update : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

গোদাগাড়ী

গোদাগাড়ী প্রতিনিধি : কমলা রঙের বিশ্ব নারী বাধার পথ দেবে পাড়ি এবারের প্রতিপাদ্যকে সামনে রাজশাহীর গোদাগাড়ীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস পালিত হয়েছে। জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় ৫ জয়িতাকে সংবর্ধনা দেয়া হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল বুধবার বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা জানে আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকাা বিভাগের রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক(ডিডিএলজি) মোসাঃ সাহানা আক্তার। বিশেষ অতিথি ছিলেন গোদাগাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, সহকারী (ভূমি) অফিসার নাজমুন নাহার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন শাপলা,গোদাগাড়ী উপজেলা প্রেসক্লাব সভাপতি আলমগীর কবির তোতা ও স্থানীয় নারী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা এই উপস্থিত ছিলেন।

বাগমারা

মচমইল থেকে সংবাদদাতা : রাজশাহীর বাগমারায় বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে বুধবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে সংবর্ধনা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ এর সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার আব্দুল মুমিত এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক কর্মকর্তা ওয়াহিদুজ্জামান। অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা কৃষি অফিসার রাজিবুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, জেলা পষিদের সদস্য নারগিস বেগম। বক্তব্য শেষে অর্থনৈতিক  সাফল্য অর্জনকারী  নারী নার্গিস খাতুন, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ববিতা রাণী, সফল জননী  শ্রীমতি কনিকা রাণী ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানকারী কহিনুর বানু এই চার জয়িতাদের মাঝে  সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এর আগে কমলা রঙের বিশ্বে নারী বাধার পথ দেবেই পাড়ি, এই পতিপাদ্যকে সামনে রেখে আন্তরজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ, উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করা হয়।

তানোর

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধের পক্ষে বেগম রোকেয়া দিবস উদযাপন  এবং জয়িতা অন্বেঘণে শ্রেষ্ঠ জয়িতা ৫ জন নারীকে সংবর্ধনা দেয়া হয়েছে। জানা গেছে, গতকাল বুধবার উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে উপজেলা হলরুমে আয়োজিত জয়িতা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কার ও সোনীয়া সরদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো, তানোর থানার অফিসার ইন্চার্জ ওসি রাকিবুল হাসান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তারিকুল ইসলাম, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন ও বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান প্রমুখ। অপরদিকে একই দিন “কলমা রঙের বিশ্ব নারী” বাধার পথে দিবেই পাড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে অরেঞ্জ ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা হলরুমে নারী উন্নয়ন ফোরামের কর্মপরিকল্পনা বিষয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

মান্দা

মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দায় মানববন্ধন ও আলোচনা সভার মধ্যদিয়ে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস’ পালন করা হয়েছে। একই অনুষ্ঠানে পাঁচ জয়িতা নারীকে সংবর্ধনা প্রদান করা হয়। মান্দা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের যৌথ আয়োজনে বুধবার বেলা ১১টার দিকে পরিষদ চত্বর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পরে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত ও মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এসএম ফজলুর রহমান, যুবউন্নয়ন কর্মকর্তা পরিতোষ কুমার মন্ডল, বিআরডিবি কর্মকর্তা আফজাল হোসেন, সমবায় কর্মকর্তা আলতাফ হোসেন প্রমুখ। শেষে সমাজ উন্নয়নে অবদান রাখায় মাহবুবা সিদ্দিকা রুমা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় বেবী নাজনীন, সফল জননী সুফিয়া খাতুন, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ডলি খাতুন এবং অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী চামেলি বেগমকে সংবর্ধনা প্রদানসহ ক্রেস্ট ও সনদপত্র দেয়া হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris