মঙ্গলবার

২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান সফর করবে দ:আফ্রিকা ক্রিকেট দল

Paris
Update : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

এফএনএস : পাকিস্তান সফর করবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ১৪ বছর পর ২০২১ সালের জানুয়ারী-ফেব্রুয়ারীতে দুই টেস্ট ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। সম্প্রতি একটি নিরাপত্তা প্রতিনিধি দলের পাকিস্তান সফরের পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বুধবার ঘোষনা দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা দল ১৬ জানুয়ারী করাচি পৌঁছাবে। এরপর কোয়ারেন্টাইন শেষে ২৬-৩০ জারুয়ারী নির্ধারিত প্রথম টেস্টে অংশ নেবে।

রাওয়ালডিন্ডিতে ৪-৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এরপর লাহোরে ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের(আইসিসি) অংশ হিসেবে এ টেস্ট সিরিজ খেলবে দুই দল। সর্বশেষ ২০০৭ সালে পাকিস্তান সফরে দুই টেস্টের সিরিজ ১-০ ব্যবধানে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে জঙ্গী হামলার পর চতুর্থ আন্তর্জাতিক দল হিসেবে পাকিস্তান সফর করবে প্রোটিয়ারা।

লংকান দল বহনকারী বাসে নগ্ন হামলার পর এক দশক পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয়ে পড়ে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট ডিরেক্টর গ্রায়েম স্মিথ বলেন,‘ক্রিকেট পাগল ও খেলাটির জন্য গর্বিত পাকিস্তানে অনেক দেশই ফিরছে-দেখাটা অত্যন্ত আনন্দের।’


আরোও অন্যান্য খবর
Paris