শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনুশীলন ক্যাম্পের দিকেই তাকিয়ে রাহী

Paris
Update : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

এফএনএস : দীর্ঘ বিরতি শেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে আগামী ২০ জানুয়ারি মাঠে গড়াবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। তার আগে ২৫ ডিসেম্বর শুরু হবে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। টেস্টে সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করতে অনুশীলন ক্যাম্পের দিকেই তাকিয়ে আছেন আবু জায়েদ রাহী। চলতি বছর ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর করোনার প্রভাবে আরও কোনও ম্যাচ হয়নি।

তাই বাংলাদেশের টেস্ট দলে নিয়মিত পেসার রাহীরও ছিল ছুটি। টেস্ট সিরিজের আগে রাহী জাতীয় দলের ক্যাম্পের দিকে তাকিয়ে আছেন। ওই ক্যাম্পের কয়েক সপ্তাহ নিজেকে প্রস্তুত করতে সময়টা কাজে লাগাবেন। সোমবার সংবাদমাধ্যমকে রাহী বলেছেন, ‘আসলে যে টুর্নামেন্টগুলো খেলছি সেগুলোও দরকার ছিল। ২৫ ডিসেম্বর থেকে যে ক্যাম্পটা শুরু হবে। হয়তো সেখানে আমরা আবারও লাল বলে অনুশীলন শুরু করবো। এ ছাড়া আমরা যখন মাঠে ফিরেছিলাম, তখন কিন্তু লাল বল দিয়েই শুরু করেছিলাম। আমার মনে হয় না প্লেয়ারদের ম্যাচ ফিটনেস এখন আছে।

তবে কয়েক সপ্তাহ অনুশীলন করলে আবার আগের অবস্থানে ফিরে আসা যাবে। টুর্নামেন্ট শেষেই আমরা লাল বলের ক্রিকেটে যথাসম্ভব মনযোগ দেবো।’ প্রস্তুতির ঘাটতি পূরণ করতে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সময়টায় বাড়তি কিছু কাজ করার সুযোগ আছে বলে মনে করেন ৯টি টেস্ট খেলা ক্রিকেটার, ‘আমরা যারা টেস্ট প্লেয়ার আছি, তাদের ভেতরে ভেতরে কিছু অনুশীলন করা উচিত। যেহেতু টেস্ট শুরুর আগে খুব বেশি সময় পাবোনা, লংগার ভার্সন ক্রিকেটও তেমন একটা নাই। আমার কাছে মনে হয় টেস্ট বোলাররা আরও বেশি সময় বল করা, নতুন বলে বল করা এগুলো নিজে নিজে করতে হবে।’


আরোও অন্যান্য খবর
Paris