শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা

অটোরিক্সা শৃঙ্খলা আনতে রাসিকের নীতিমালা বাস্তবায়নে পর্যালোচনা সভা

Paris
Update : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি : মহানগরীতে যানজট নিরসনে চলমান অটোরিক্সা/চার্জার রিক্সাসমূহ শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক গৃহীত নীতিমালা বাস্তবায়নে অগ্রগতি ও পর্যালোচনা বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভা কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।
সভায় সভাপতির বক্তব্যে সরিফুল ইসলাম বাবু বলেন, মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে রাজশাহী পরিস্কার-পরিচ্ছন্ন,শান্তির ও বাসযোগ্য শহরে পরিণত হয়েছে।

মহানগরীর যানজট নিরসনে মেয়র মহোদয়ের নির্দেশে চঅটোরিক্সা/চার্জার রিক্সাসমূহ শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক নীতিমালা প্রণয়ন করা হয়েছে। গত ১ নভেম্বর থেকে নীতিমালা অনুযায়ী দুই শিফটে দুই রঙের অটোরিক্সা চলাচল শুরু হয়েছে। এই কার্যক্রম সফলভাবে বাস্তবায়নে অটোরিক্সা ও চার্জার রিক্সার মালিক, চালকসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।
সভায় জানানো হয়, আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত অটোরিক্সা, চার্জার রিক্সা ও চালক লাইসেন্স নবায়ন করা হবে। নিবন্ধনবিহীন অটোরিক্সা ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।

এজন্য অটোরিক্সা, চার্জার রিক্সা ও চালকদের লাইসেন্স সাথে রেখে প্রদর্শন করার অনুরোধ জানানো হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে অটোরিক্সা, চার্জার রিক্সা ও চালক লাইসেন্স নবায়ন অনুরোধ জানানো হচ্ছে। উক্ত সময়ের পর নবায়নবিহীন অটোরিক্সা ও চার্জার রিক্সাকে জব্দ করা হবে। এছাড়া অটোরিক্সার চাকা দিয়ে চার্জার অটোরিক্সা তৈরি অথবা ১৪ সেন্টিমিটারের ঊর্ধ্বে চাকা ব্যবহার থেকে কারখানা মালিকদের বিরত থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় কারাখানা মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন রাসিকের ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদ, আরএমপির টিআই আনোয়ারুল হক, সহকারী প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) সারোয়ার হোসেন, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা কাজী আনোয়ারা দিল, পরিদর্শক (যানবাহন) সাইদুল ইসলাম, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক রিমন শেখ, সহ-সাধারণ সম্পাদক মোঃ মানজু, রাজশাহী মহানগর জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ লিয়াকত আলী, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শান্ত, সহ-সভাপতি কামরুজ্জামান আজম।


আরোও অন্যান্য খবর
Paris