বুধবার

২৯শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

১৪ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

Norway
সর্বশেষ সংবাদ
অস্বচ্ছতা নজরে আসলে ফলাফল স্থগিত : রাজশাহীতে ইসি রাশেদা দুই ফিট মাটির নিচ থেকে সাড়ে ৩ কোটি টাকার হেরোইন উদ্ধার নির্বাচন পেছাতে লিগ্যাল নোটিশ নওগাঁ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আ.লীগের মনোনয়ন বঞ্চিতরা শিক্ষাক্রম নিয়ে সমালোচনা গ্রেপ্তার ৪ শিক্ষক কারাগারে হাঁসের ভ্রাম্যমান খামারে আলোর মুখ রাজশাহীর ৬টি আসনে মনোনয়নপত্র উত্তোলন করেছেন ৩৯ জন মেয়র লিটনের সাথে রাজশাহীর ৩টি আসনে আ.লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থীদের সাক্ষাৎ নগরীতে ঝুঁকিপূর্ণ পন্থায় চলছে বাদুড়ের শরীরে থাকা ভাইরাসের পরীক্ষা-নিরীক্ষা! বাগমারায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি এনামুল হকের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন

ভারত ও ব্রিটেনকে সতর্ক করে দিল চীন

Reporter Name
Update : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

এফএনএস : ভারত ও ব্রিটেন তাদের বিমানবাহী যুদ্ধজাহাজগুলোকে চীনের পানিসীমার কাছে পাঠাতে যাচ্ছে বলে যখন খবর বেরিয়েছে তখন লন্ডন ও নয়াদিল্লিকে যেকোনো হঠকারিতার ব্যাপারে সতর্ক করে দিয়েছে বেইজিং। চীনা ইংরেজি দৈনিক দি গ্লোবাল টাইমস রোববার জানিয়েছে, চীনকে চাপে রাখার জন্য ২০২১ সালের গোড়ার দিকে দেশটির পানিসীমার কাছাকাছি বিমানবাহী যুদ্ধজাহাজ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ব্রিটেন ও ভারত। জাপান সরকারও এ খবরের সত্যতা স্বীকার করেছে।

ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস সেদেশের বিমান বাহিনী প্রধানের বরাত দিয়ে জানিয়েছে, চীনকে চাপে রাখার জন্য ভারত ঐ অঞ্চলে একটি বিমানবাহী রণতরী পাঠাবে। দৈনিকটি বলেছে, চীনের বিমানবাহী রণতরীগুলোর ‘সম্প্রসারণকামী’ তৎপরতা প্রতিহত করার লক্ষ্যে এ কাজ করবে ভারত।

ওদিকে চীনা সামরিক বিশ্লেষকদের উদ্ধৃতি দিয়ে গ্লোবাল টাইমস জানিয়েছে, চীনকে প্রতিহত করার জন্য নয় বরং এ অঞ্চলে মোতায়েন মার্কিন সেনাদের পৃষ্ঠপোষকতা দেয়ার জন্য সেখানে রণতরী পাঠাতে যাচ্ছে ভারত ও ব্রিটনে। চীনা দৈনিকটি সেদেশের সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার কথা উল্লেখ করে আমেরিকাকে হুঁশিয়ার করে দিয়ে বলেছে, চীনের আশপাশে বিদেশি শক্তিগুলোর সামরিক শক্তি বৃদ্ধির পরিণতি ভালো হবে না। কিছুদিন আগে চীনের একজন সাবেক সেনা কর্মকর্তা বলেছিলেন, তার দেশের বিরুদ্ধে আমেরিকা পরমাণু বোমা হামলা চালালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য বেইজিং বিভিন্ন পথ খোলা রেখেছে।


আরোও অন্যান্য খবর
Paris