মঙ্গলবার

২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ

Paris
Update : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

চারঘাট প্রতিনিধি : কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে রাজশাহীর চারঘাট উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকাল ৪টায় চারঘাট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চার মোড়ে প্রতিবাদ সভার মাধ্যমে শেষ হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম, জেলা আ’লীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক একরামুল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-মামুন তুষার, সাধারণ সম্পাদক রায়হানুল হক রানাসহ আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ।
দুর্গাপুর
দুর্গাপুর প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে রাজশাহীর দুর্গাপুরে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে ছাত্রলীগ। মোটরসাইকেল শোডাউন দিয়ে রোববার বিকেলে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেডিকেল মোড়ে পথসভা করে ছাত্রলীগের নেতৃবৃন্দ। এ সময় ছাত্রলীগ নেতাদের সাথে একাত্মতা ঘোষণা করে পথসভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের মন্ডল, উপজেলা কৃষক লীগের সভাপতি রোকনুজ্জামান রোকন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আমিনুল হক টুলু, পৌর যুবলীগের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক আবুল বাশার।
মান্দায়
মান্দা প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে নওগাঁর মান্দায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রসাদপুর বাজারের চৌরাস্তার মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জহুরুল ইসলাম, সহসভাপতি নাজিম উদ্দিন মন্ডল, দপ্তর সম্পাদক অনুপ কুমার মহন্ত, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মকবুল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আফছার আলী মন্ডল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গৌতম কুমার মহন্ত প্রমুখ।
চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : গত শুক্রবার দিবাগত রাতে কুষ্টিয়া শহরে পাঁচ রাস্তার মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে উত্তাল হয়েছে চাঁপাইনবাবগঞ্জ। প্রতিবাদ জানিয়ে আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৩টায় জেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয় হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিলটি বঙ্গবন্ধু মুক্তমঞ্চে গিয়ে শেষ হলে সেখানেই সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তা বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাবেক এমপি আব্দুল ওদুদ। পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম, পৌর আ.লীগের সভাপতি শরিফুল আলম। এদিকে, বিকেল সাড়ে ৩টার দিকে জেলা যুবলীগের আয়োজনে পৃথকভাবে বিক্ষোভ মিছিল হয়েছে। বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমান, যুগ্ন সম্পাদক মনিরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর আ.লীগের সহ-সভাপতি মোখলেসুর রহমান, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটনসহ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী।


আরোও অন্যান্য খবর
Paris