রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চার মূলনীতির সাথে কোন আপস মেনে নেব না : বাদশা

Paris
Update : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের ওয়ার্র্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, সংবিধানে থাকা চার মূলনীতির ব্যাপারে কোন ধরনের আপস তারা মেনে নেবেন না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে যে চার মূলনীতি দিয়ে গেছেন সে মোতাবেক দেশ পরিচালনা করতে হবে। গতকাল রোববার বিকালে রাজশাহীতে বাংলাদেশ ছাত্রমৈত্রীর সম্মেলন ও ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজশাহী মহানগরীর সাহেববাজার বড় মসজিদ চত্বরে এই সমাবেশের আয়োজন করে জেলা ও মহানগর ছাত্রমৈত্রী। ‘আমরা জানি, অন্য দেশে সমাজতন্ত্র কীভাবে প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু বাংলাদেশে সমাজতন্ত্র কীভাবে প্রতিষ্ঠিত হবে সেটা বঙ্গবন্ধু স্পষ্ট করেই বলেছিলেন। আওয়ামী লীগ এখন ক্ষমতায় আছে। আওয়ামী লীগের দায়িত্ব সংবিধান বাস্তবায়ন করা, বঙ্গবন্ধু প্রণীত চার মূলনীতি বাস্তবায়ন করা। সংবিধান বাস্তবায়ন ছাড়া আমরা কোনদিনই স্বাধীনতাবিরোধী শক্তিকে পরাস্থ করতে পারব না।’ সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

বিশেষ অতিথি ছিলেন মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু ও জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা। সমাবেশ শেষে ওয়ার্কার্স পার্র্টির কেন্দ্রীয় নেতা ফজলে হোসেন বাদশা নগর ছাত্রমৈত্রীর নবনির্বাচিত সভাপতি ওহিদুর রহমান ওহি, সাধারণ সম্পাদক আরাফাত এইচ মারুফ, জেলার নবনির্বাচিত সভাপতি মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমানের হাতে দলীয় পতাকা তুলে দেন। এই সমাবেশে সভাপতিত্ব করেন নগর ছাত্রমৈত্রীর বিদায়ী সভাপতি এএইচএম জুয়েল খান। সমাবেশ পরিচালনায় ছিলেন বিদায়ী সাধারণ সম্পাদক সম্রাট রায়হান।


আরোও অন্যান্য খবর
Paris