মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দায় ঋণের দায়ে হালের গরু বিক্রি করে দেওয়া সেই দরিদ্র কৃষক মনিরকে একটি পাওয়ার টিলার প্রদান করা হয়েছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালোবাসার উপহার হিসেবে বিনামূল্যে তার হাতে এটি তুলে দেওয়া হয়। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার নুরুল্লাবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে টিম পজেটিভ বাংলাদেশের পক্ষ থেকে এসিআই কোম্পানি দেড় লাখ টাকা মূল্যের পাওয়ার টিলারটি প্রদান করে।

দরিদ্র কৃষক মনির উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের পার-নুরুল্লাবাদ গ্রামের বাসিন্দা। জানা যায়, ক্রমাগত বন্যায় নিঃস্ব কৃষক মনির উদ্দিন ঋণ পরিশোধ করতে হালের গরু বিক্রি করেন। সেই থেকে চাষাবাদে গরুর পরিবর্তে লাঙল টানার কাজ করতেন প্রতিবন্ধী ছেলে মকলেছকে দিয়ে। এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হবার পর সেই প্রবীণ চাষির প্রতি স্থানীয় প্রশাসনের পাশাপাশি সহযোগিতার হাত বাড়িয়ে দেন বিভিন্ন সংগঠন।

এরই ধারাবাহিকতায় এসিআই মটরস লিঃ এর বিশেষ সহযোগিতায় টিম বাংলাদেশের পক্ষ থেকে পাওয়ার টিলারটি প্রদান করা হয়। এ সময় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, এসিআই মটরস লিঃ রাজশাহীর বিভাগীয় জোনাল ম্যানেজার মেহেদী হাসান, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার কৃষিবিদ সুজন রহমান, রিকোভারী অফিসার এরশাদ হোসেন, সার্ভিস টিমের ইঞ্জিনিয়ার কংকর চন্দ্র মোদক প্রমুখ উপস্থিত ছিলেন।