মঙ্গলবার

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার রাসিককে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র কাতারের আমির আসছেন আজ, সম্ভাবনা কাজে লাগিয়ে মধ্যপ্রাচ্যের বাজার দখলের সুযোগ বালিশকাণ্ডের সেই প্রতিষ্ঠান নির্মাণ করছে রাবির হল, অনিয়মের অভিযোগে দুদকের হানা/৩ সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

হাম-রুবেলার টিকাদান ক্যাম্পেইনে অংশ না নিলে ব্যবস্থা

Paris
Update : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

এফএনএস : হাম-রুবেলার টিকাদান ক্যাম্পেইনে স্বাস্থ্য বিভাগের যেসব কর্মচারী অংশ নেবেন না তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে স্বাস্থ্য অধিদপ্তর। আগামী ১২ ডিসেম্বর ছয় সপ্তাহব্যাপী এ ক্যাম্পেইন শুরু হবে। গত বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ড. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি পরিপত্র জারি হয়েছে। এতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন সূত্রে জানা গেছে, স্বাস্থ্য অধিদপ্তরের অধীন উপজেলার মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য পরিদর্শক এবং ইপিআই টেকনিশিয়ানসহ তাদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়ের লক্ষ্যে কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি দিয়ে আসছেন।

এমনকি হাম-রুবেলার মত একটি জাতীয় কর্মসূচিতে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। পরিপত্রে বলা হয়, হাম-রুবেলা ক্যাম্পইন জাতীয়ভাবে পালিত একটি বিশেষ কিকাদান কর্মসূচি। এ কর্মসূচি সফল বাস্তবায়নের সাথে দেশের আগামী দিনের ভবিষ্যৎ শিশুদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়টি জড়িত। বাংলাদেশের টিকাদান কর্মসূচি বিশ্বে অত্যন্ত সফল একটি কর্মসূচি হিসেবে সমাদৃত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত হয়েছেন।

কিছু স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য পরিদর্শক দায়িত্বজ্ঞানহীন কর্মসূচি অনাকাক্সিক্ষত, অনভিপ্রেত এবং চাকরিবিধির পরিপন্থী। এর ফলে দেশে-বিদেশে স্বাস্থ্য বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। আগামী ১২ ডিসেম্বর থেকে হাম-রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম অব্যাহত থাকবে। ক্যাম্পেইন চলাকালীন কার্যক্রম ব্যাহতের চেষ্টা করলে তার বিরুদ্ধে সরকারি কর্মচারী আইন ২০১৮ এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। যারা কার্যক্রম বাধাগ্রস্ত হয় এমন কর্মকাণ্ডে লিপ্ত হবেন, তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট পরিচালক (স্বাস্থ্য), সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার অধিদপ্তরকে অবহিত করতে হবে।


আরোও অন্যান্য খবর
Paris