শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত স্ত্রীকে কারাদণ্ড দেওয়া নিয়ে পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খানের হুমকি ইরানের ইসফাহান কেন হামলার টার্গেট?

মুমিনুলের আঙুলের অস্ত্রোপচার হবে দুবাইয়ে

Paris
Update : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

এফএনএস : সতীর্থরা যখন মাঠে ব্যস্ত, মুমিনুল হক তখন ছুরি-কাঁচির নিচে যাওয়ার অপেক্ষায়! ফিল্ডিং করতে গিয়ে ডানহাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। আগামী ৮ ডিসেম্বর বাঁহাতি এই ব্যাটসম্যানের অস্ত্রোপচার হবে বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

শুরুতে মুমিনুলের অস্ত্রোপচার অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডে করার পরিকল্পনা থাকলেও সেখান থেকে সরে আসতে বাধ্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক হওয়ায় এই জটিলতায় যেতে চায়নি বিসিবি। দুবাইয়ে কোয়ারেন্টিন নিয়ে জটিলতা না থাকায় মুমিনুলকে সেখানেই পাঠানো হচ্ছে। শুক্রবারবিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘ওর হাতে যে অস্ত্রোপচার লাগবে, সেটা আমরা আগেই জানিয়েছি।

আমরা দেখছিলাম ঝামেলাহীনভাবে কোন দেশে সফর করা সম্ভব। সব বিবেচনা করে আমরা মুমিনুলকে দুবাই পাঠানোর ব্যবস্থা করেছি। এখানে কোয়ারেন্টিনের তেমন কোনো বাধ্যবাধকতা নেই।’ ইতিমধ্যে ভিসার জন্য আবেদনও করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ৮ ডিসেম্বর বিমানে চড়ার কথা এই টেস্ট অধিনায়কের, ‘মুমিনুল ভিসার জন্য আবেদন করেছে।

ভিসা প্রসেসিং থেকে শুরু করে সবকিছু ঠিক থাকলে ৮ ডিসেম্বর অস্ত্রোপচার হবে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ফিট মুমিনুলকে পেতে দ্রুততার সঙ্গে তাকে বিদেশে পাঠানো হচ্ছে।’ গত শনিবার জেমকন খুলনার বিপক্ষে ফিল্ডিংয়ের সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে খেলা মুমিনুল। ওই ম্যাচে চোট নিয়ে ব্যাটিংও করেছিলেন। সাত বলে ৫ রানে নিয়ে অপরাজিত ছিলেন। ব্যাটিং করে যেতে পারলেও আঙুলের অবস্থা যে ভালো নয়, সেটি টের পেয়েছেন ম্যাচের পর। এই চোটে কমপক্ষে ৪ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে মুমিনুলকে। কপাল খারাপ হলে ছিটকে যেতে পারেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেও।


আরোও অন্যান্য খবর
Paris