শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বায়তুল মোকাররমে ভাস্কর্যবিরোধীদের মিছিল পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ

Paris
Update : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
Rohingya refugees stand in a queue after they disembarked from a Bangladesh Navy ship to the island of Bashar Char in Noakhali on December 4, 2020. - Bangladeshi authorities set more than 1,640 Rohingya refugees on the final leg of their journey to an allegedly dangerous island on December 4, in the first phase of a controversial planned relocation of 100,000 people. (Photo by Stringer / AFP)

এফএনএস : পুলিশের বাধা উপেক্ষা করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিক্ষোভ করেছেন ভাস্কর্যবিরোধীরা। গতকাল শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে বিক্ষোভ করেন তারা। পরে নিষেধ করার পরও বিক্ষোভকারীরা জমায়েত হওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। নামাজের পর মোনাজাত শেষ হলে বিক্ষোভকারীরা বায়তুল মোকাররমের উত্তর গেটের সিঁড়িতে অবস্থান নিয়ে স্লোগান দিতে শুরু করে।

এ সময় ‘লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই’, ‘দুনিয়ার মুসলিম এক হও’ স্লোগান দেন তারা। এ সময় পুলিশ তাদের চলে যেতে বলে। প্রায় আধা ঘণ্টা স্লোগান দেয়ার পর সিঁড়ি থেকে নেমে যান বিক্ষোভকারীরা। পরে দুপুর ২টার দিকে উত্তর গেট দিয়ে বের হয়ে তারা বিজয়নগরের দিকে আসেন। এ সময় বিক্ষোভকারীরা জমায়েত হওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে কয়েকজন আহত হয়। এ ছাড়া একজনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

তবে আটকের বিষয়টি পুলিশ স্বীকার করেনি। পুলিশের মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু সাংবাদিকদের বলেন, অনুমতি ব্যতীত যেকোনো সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। তারপরও নামাজের পর কিছু লোক বিক্ষোভের জন্য দাঁড়িয়ে যায়। আমরা তাদের সরে যেতে বলেছি। পরবর্তীতে শাহবাগ মোড়ের দিকে যাওয়ার চেষ্টা করলে আমরা তাদের ছত্রভঙ্গ করে দিই।

তারা ব্যারিকেড ভেঙে শাহবাগ যাওয়ার চেষ্টা করেছিল। তারা কারা সেটা এখনই বলা যাচ্ছে না। কারণ তারা কোনো ব্যানার নিয়ে আসেনি। আটকের ব্যাপারে জানতে চাইলে তিনি কিছু জানাননি।


আরোও অন্যান্য খবর
Paris