শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবদের দিকে তাকিয়ে আফতাব

Paris
Update : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

এফএনএস : সাকিব-মাহমুদউল্লাহ-ইমরুল-আরিফুল-এনামুলদের নিয়ে শক্তিশালী ব্যাটিং লাইনআপ জেমকন খুলনার। তবুও বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রতি ম্যাচেই ব্যাটিং ব্যর্থতায় ভুগতে হয়েছে খুলনাকে। চার ম্যাচে ২ জয়ে চার পয়েন্ট নিয়ে পয়েণ্ট তালিকায় তৃতীয় অবস্থানে তারা। বেশিরভাগ ম্যাচই বোলারদের পারফরম্যান্সে জিতেছে খুলনা। ব্যাটসম্যানদের এমন পারফরম্যান্সের পেছনে দীর্ঘ বিরতিরই দায় দেখেন খুলনার সহকারী কোচ আফতাব আহমেদ। সংবাদমাধ্যমকে আফতাব বলেছেন, ‘প্রায় একটা বছর করোনার কারণে আমাদের বিরতি (গ্যাপ) ছিল, সেখান থেকে এসে শতভাগ পাওয়াটা খুবই কঠিন। তারপরও ওরা (ক্রিকেটার) যথেষ্ট চেষ্টা করছে এবং ম্যাচে ফিরেছে।

আমার মনে হয় ৪টা ম্যাচে আমরা একটা জায়গায় আছি এবং বাকি ৪টা ম্যাচে হয়তো আরও ভালো ফল হবে।’ শুধু তাই নয়, আফতাব মনে করেন শুরুর কয়েক ম্যাচ খারাপ খেলার কারণে বেশ কয়েকজন ক্রিকেটার চাপে পড়ে গেছেন। আফতাবের প্রত্যাশা দ্রুতই তারা রানে ফিরবেন, ‘বিরতির সময়টায় অনেকের প্রস্তুতি ভালো হয়েছে, অনেকের ভালো হয়নি। ফলে যাদের ভালো হয়নি তাদের জন্য কাভার করাটা কঠিন হয়ে যাচ্ছে। তার ওপর প্রথম দুই ম্যাচে খারাপ করার পর তাদের (ব্যর্থ ব্যাটসম্যানদের) ওপর একটা চাপ তৈরি হয়েছে। এ অবস্থায় ফিরে আসাটা (কামব্যাক) কঠিন হয়ে যায়।

কিন্তু এখন তারা খুবই ভালো অনুশীলন করছে। আমি আশা করি যে চারটা ম্যাচে রান হয়নি, বাকি চারটা ম্যাচে ভালো রিকভার করবে।’ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। এরপর মাঠে ফিরতে অনুশীলন শুরু করেন। জেমকন খুলনার বিশ্বসেরা অলরাউন্ডার বল হাতে ভালো করলেও ব্যাটিংয়ে ভালো করতে পারেননি। আফতাবের আশা সাকিবও রানে ফিরতে পারবেন, ‘এক বছর পর মাঠে ফিরে সবকিছু কাভার করা কঠিন। কোনও সন্দেহ নেই, সবাই জানেন সে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। সে যেকোনও সময় কামব্যাক করবে।

ভালো শেপে আছে সে। প্রথম দুই ম্যাচ থেকে এখন ভালো অবস্থায় আছে। ইনশা আল্লাহ পরের চার ম্যাচে ভালো কিছু দেখবেন আশা করি।’ নিজেরা রান করতে না পারলেও উইকেট নিয়ে কোনও অভিযোগ নেই খুলনার সহকারী কোচের, ‘উইকেট খুবই ভালো। শেষ ম্যাচে ১৭৫ এর বেশি প্রায় তাড়া করে ফেলছিল।’


আরোও অন্যান্য খবর
Paris