মঙ্গলবার

২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শহীদ কামারুজ্জামান স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণের জায়গা পরিদর্শনে কর্মকর্তারা

Paris
Update : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহীতে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণে জায়গা পরিদর্শন করেছেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের কর্মকর্তাবৃন্দ। গতকাল বৃহস্পতিবার দুপুরে মহানগরীর কাদিরগঞ্জে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান সমাধি প্রাঙ্গণ এলাকা পরিদর্শন করেন জাতীয় জাদুঘরের কীপার (জনশিক্ষা) ড. শিহাব শাহরিয়ার ও কীপার (ইতিহাস) নুরে নাসরীন ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ সময় শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সুযোগ্যপুত্র রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন তাদের জায়গাটি ঘুরে দেখান। পরিদর্শনকালে ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, মাননীয় মেয়রের একান্ত সচিব মো. আলমগীর কবিরসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ জাতীয় জাদুঘর কর্তৃপক্ষ ‘জাতীয় চার নেতার স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণ প্রকল্প’ বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে। এ লক্ষ্যে ইতোমধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ এঁর জন্মস্থান গাজীপুরের কাপাসিয়ায় জায়গা পরিদর্শন করেছেন জাতীয় জাদুঘরের কর্মকর্তাবৃন্দ। বৃহস্পতিবার শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণে নগরীর কাদিরগঞ্জে জায়গা পরিদর্শন করেন তাঁরা।

শিগগিরই কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও সিরাজগঞ্জে শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী স্মৃতিস্তম্ভ ও জাদুঘর নির্মাণে জায়গা পরিদর্শন করা হবে। জায়গা পরিদর্শন ও সার্ভে শেষে প্রকল্পটি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে দাখিল করা হবে এবং একনেক সভায় অনুমোদনের পর প্রকল্পটির বাস্তবায়ন কাজ শুরু হবে।


আরোও অন্যান্য খবর
Paris