বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী

ভ্যানচালক শিশুর দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

Paris
Update : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

এফএনএস : জামালপুরের শিশু শিক্ষার্থী ভ্যানচালক শম্পাদের পরিবারের যাবতীয় দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার প্রধানমন্ত্রীর নির্দেশে জেলার ডিসি শম্পাদের বাড়ি গিয়ে বাবাকে অ্যাম্বুলেন্সে করে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠান। এছাড়া এ দিনই প্রধানমন্ত্রীর নির্দেশে এ পরিবারের পাকা ঘর তৈরির কাজ শুরু করেছে জেলা প্রশাসন। জামালপুর জেলার ডিসি মোহাম্মদ এনামুল হক বলেন, গণমাধ্যমে প্রকাশিত বাবার চিকিৎসার জন্য শিশু শম্পার ভ্যান চালানোর সংবাদ মাননীয় প্রধানমন্ত্রীর নজরে আসে।

১০ বছর বয়সের শম্পা খাতুন জামালপুর সদর উপজেলার নাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। নাকাটি গ্রামের শফিকুল ইসলাম ওরফে ভাসানীর দুই মেয়ের মধ্যে ছোট সে। কয়েক বছর আগে শফিকুলের বড় মেয়ের বিয়ে হয়ে গেছে। শফিকুল আগে ভ্যান চালাতেন। পাঁচ বছর আগে জামালপুর শহর থেকে বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় তার এক পা ভেঙে যায়। পরিবারের প্রায় সবকিছু বিক্রি করে প্রায় সাত লাখ টাকা খরচ করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েও তার পা ভালো হয়নি। ফলে ঘরে পড়ে আছেন শফিকুল।

তাই বাবার ওষুধের টাকাসহ অভাবের সংসারের হাল ধরতে দেড় বছর আগে ভ্যান চালানো শুরু করে ছোট্ট শিশু শম্পা। এ নিয়ে সংবাদ প্রকাশিত হয় গণমাধ্যমে। সেই খবর প্রকাশের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে গত সোমবার সকালে জামালপুর জেলার ডিসি মোহাম্মদ এনামুল হক শম্পাদের বাড়িতে খোঁজ নিতে যান। ওইদিনই তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে শম্পাদের পরিস্থিতি জানিয়ে একটি প্রতিবেদন পাঠান।

এরপর গতকাল বুধবার সকালে প্রধামন্ত্রীর নির্দেশে ডিসি ফের শম্পাদের বাড়িতে গিয়ে শফিকুলকে ঢাকায় পাঠানোর সময় বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সেখানে শফিকুলের চিকিৎসা হবে। শম্পাদের জন্য একটি পাকা ঘর তৈরি করে দিতে নির্মাণ কাজ উদ্বোধন করেন ডিসি। এছাড়াও প্রধানমন্ত্রী শিশু শম্পার লেখাপড়াসহ পরিবারটিকে স্বাবলম্বী করতে যা যা প্রয়োজন তাই করার নির্দেশনা দিয়েছেন বলেও জানান তিনি।


আরোও অন্যান্য খবর
Paris