এফএনএস : রাজধানীর হোটেল সোনারগাঁয়ে গতকাল বুধবার বাংলাদেশ সোসাইটি ফর সোসাল কোয়ালিটি ম্যানেজমেন্ট আয়োজিত ৪৫তম আন্তর্জাতিক কোয়ালিটি কন্টোল সার্কেলের এক অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে কোয়ালিটি কন্ট্রোলের (মান নিয়ন্ত্রণ) প্রতি নজর দেওয়ার আহ্বান জানিয়েছেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশী। তিনি বলেন, কোয়ালিটির কোনো বিকল্প নেই।

এই সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়াল বক্তব্যের সঙ্গে সুর মিলিয়ে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জীবন যাত্রার প্রতিটি স্তরে কোয়ালিটি নিশ্চিত করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন। তিনি সকল পর্যায় কোয়ালিটি বজায় রাখার জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান। মন্ত্রী বলেন, কিউসিসি উৎপাদন বৃদ্ধি, কোয়ালিটি উন্নয়ন এবং পন্য সামগ্রীর প্রতি ক্রেতাদের আগ্রহ বৃদ্ধিতে অনন্য অংশীদার হয়ে কাজ করছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বাণী সম্মেলনে পাঠ করে শোনানো হয়। তিনি তার বাণীতে বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশকে ক্ষুধা ও দ্রারিদ্রমুক্ত রাখার জন্য বিভিন্ন কর্ম পরিকল্পনা গ্রহণ করেছিলেন। আওয়ামী লীগ শাসন আমলে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের চমৎকার অংশীদারিত্ব বজায় রেখে এসেছে।

এই সম্মেলনে আনলকিং ইমাজিনেশন থ্রু কোয়ালিটি নামে একটি মূল প্রবন্ধ পাঠ করে শোনান জাপানের কোয়ালিটি বিশেষজ্ঞ অধ্যাপক ড. নরীয়া কি কানু। বাংলাদেশ সোসাইটি ফর সোসাল কোয়ালিটি ম্যানেজমেন্টের সভাপতি ইঞ্জিনিয়ার খায়রুল বাশার তার সারগর্ভ বক্তৃতায় সংস্থাটির সকল কর্মকান্ড তুলে ধরেন এবং সকলের প্রতি কোয়াটিলি বজায় রাখার আহ্বান জানান।