রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আততায়ী হত্যা সমর্থন করে না সৌদি

Paris
Update : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

এফএনএস : সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবেইর বলেছেন, তার দেশ কোনও আততায়ী হত্যাকাণ্ড সমর্থন করে না। ইরানের শীর্ষ একজন পরমাণু বিজ্ঞানী আততায়ী হামলায় নিহত হওয়ার পর দেশটির পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফের সমালোচনার জবাবে আল-জুবেইর এই মন্তব্য করলেন। খবর আল আরাবিয়ার। এক টুইট বার্তায় আল-জুবেইর বলেন, মনে হচ্ছে হতাশার কারণে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ তার দেশে যা ঘটছে তার কারণ হিসেবে সৌদি আরবকে দোষারোপ করছেন।

ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদের হত্যাকাণ্ডে সৌদির সম্পৃক্ত রয়েছে জারিফের এমন মন্তব্যের দিকে ইঙ্গিত করে সৌদি পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। মঙ্গলবার আল-জুবেইর বলেন, ইরানে যদি একটি ভূমিকম্প বা একটি বন্যা হয় এজন্যও সৌদি আরবকে দায়ী করা হয়। সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার দেশ কোনও ধরনের আততায়ী হত্যাকাণ্ড সমর্থন করে না। যদিও ১৯৭৯ সালে হাইজ্যাক করা বিপ্লবের পর খামেনির ইরান বিশ্বজুড়ে আততায়ী হামলা চালিয়ে আসছে।

এক ইন্সটাগ্রাম পোস্টে জারিফ দাবি করেন যে, এই অঞ্চলে মাইক পম্পেও’র সফর, সৌদি আরবে ত্রিপক্ষীয় বৈঠক এবং নেতানিয়াহুর বক্তব্য- শুক্রবারের কাপুরুষোচিত সন্ত্রাসী হামলা এবং তার দেশের অন্যতম শীর্ষ নির্বাহীর হত্যাকাণ্ডের ষড়যন্ত্রের দিকে ইঙ্গিত করে। তবে নিজের দাবির পক্ষে কোনও প্রমাণ উপস্থাপন করেননি জারিফ। জারিফ যে ত্রিপক্ষীয় বৈঠকের দিকে ইঙ্গিত করছিলেন, সৌদি আরব আনুষ্ঠানিকভাবে ওই বৈঠকের বিষয়টি স্বীকারে করেনি।


আরোও অন্যান্য খবর
Paris