বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জে পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীতা নিয়ে আ.লীগ-বিএনপিতে কোন্দল

Paris
Update : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : দ্বিতীয় দফায় অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪টি পৌরসভা নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণা শুরু করেছে সম্ভাব্য মেয়র প্রার্থীরা। পাশাপাশি কাউন্সিল প্রার্থীরাও এলাকার মানুষের সাথে যোগাযোগ বাড়িয়েছেন। তবে মেয়র প্রার্থীতা নিয়ে বড় দু’দল আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে নতুন করে কোন্দল শুরু হয়েছে। অন্যদিকে, জামায়াত ভেতর ভেতর গোপনে নির্বাচনী কার্যক্রম চালাচ্ছে বলে জানা গেছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ডিসেম্বর মাসের শেষের দিকে দেশের ২৫টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই পরিপ্রেক্ষিতে সম্ভাব্য মেয়র প্রার্থীরা নেমে পড়েছেন নির্বাচনী প্রচারণায়। তবে এই প্রচারণার কাজে বিএনপি প্রার্থীদের চেয়ে এগিয়ে রয়েছে আওয়ামীলীগের সম্ভাব্য মেয়র প্রার্থীরা। এদিকে, জেলা বিএনপি’র কমিটি নিয়ে দলীয় কোন্দল থাকায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থীতা নিয়ে এই কোন্দল আরও তীব্র আকার ধারণ করেছে। কারণ ইতিমধ্যে, বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুনুর রশিদ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্রার্থী হিসেবে ধান-চাল ব্যবসায়ী মো. আনোয়ার হোসেনের নাম ঘোষণা করেছেন।

অন্যদিকে, জেলা বিএনপি আনোয়ার হোসেনকে অবৈধ ঘোষণা করে ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানক ও মহাসচিব মির্জা ফখরুল আলমগীরের কাছে অভিযোগ করেছেন। এই পৌরসভায় মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন জেলা বিএনপির সভাপতি অ্যাড. মো. রফিকুল ইসলাম টিপু। এছাড়াও নাচোল পৌরসভার মেয়র হিসেবে বিএনপির নূর কামালের নাম ঘোষণা করে পৌর বিএনপি। এতে ক্ষুব্ধ হয়ে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতা আমানুল্লাহ মাসুদও প্রার্থী হবেন বলে জানিয়েছেন। নাচোলেও নূর কামালকে নিয়ম বর্হিভূত উল্লেখ করে অবৈধ বলে ঘোষণা দেয় জেলা বিএনপির সভাপতি অ্যাড. রফিকুল ইসলাম। এনিয়েও বিএনপি’র মধ্যে অসেন্তাষ বিরাজ করছে।

অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য মেয়র প্রার্থী পৌর আ.লীগের সহ-সভাপতি ও শিল্পপতি মো. মোখলেসুর রহমান ব্যাপক প্রচারণা শুরু করেছেন। এমনকি দলীয় কর্মসূচিতে বিপুল সংখ্যক লোকের সমাগমও ঘটাচ্ছেন তিনি। জেলা আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদের আর্শিবাদ এবং পৌর আ.লীগের একাংশ নেতা-কর্মীকে সাথে নিয়ে কাজ করছেন তিনি। অপর সম্ভাব্য প্রার্থী জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন নিজের উপস্থিতি জানান দিতে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মইনুদ্দিন মন্ডলকে পাশে রেখে কাজ করছেন। এনিয়ে সাম্প্রতিক সময়ে পাল্টাপাল্টি বিভিন্ন কর্মসূচি দিয়ে সামিউল হক লিটন ও মুখলেসুর রহমানের বিরোধ প্রকাশ্যে এসেছে। দুই ভাগে বিভক্ত হয়েছে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষপাতিত্বের।

অন্যদিকে শিবগঞ্জ পৌরসভায় উপজেলা আওয়ামী লীগের বৃহৎ একটি অংশকে সাথে নিয়ে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সাবেক সহ-সভাপতি সৈয়দ মনিরুল ইসলাম। তিনি প্রতিদিন সকাল ও সন্ধ্যা বিভিন্ন স্থানে উঠোন বৈঠকসহ গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। এমনকি কয়েক হাজার মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রাও অব্যাহত রেখেছেন তিনি। তবে আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে বর্তমান পৌর মেয়র একসময় আওয়ামী লীগ থেকে বহিস্কৃত কারিবুল হক রাজিনও প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এনিয়ে তার পাশে আছেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল। এই পৌরসভায় বিএনপি’র প্রার্থী হিসেবে আশরাফুল আলম রশিদ ও সফিকুল ইসলামের নাম শোনা যাচ্ছে। তবে তাদের দৃশমান নির্বাচনী প্রচারণা তেমন নেই। অপরদিকে নাচোল পৌরসভায় আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন বর্তমান মেয়র আব্দুর রশিদ খান ঝালু। কিন্তু প্রচারণায় পিছিয়ে নেই যুবলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য রয়েল বিশ্বাসও। এখানে বিএনপির প্রার্থী হিসেবে জাতীয়তাবাদী মহিলা দলের জেলা শাখার প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক মাসুদা আফরোজ হক সূচি জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এছাড়া রহনপুর পৌরসভায় আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে সাবেক মেয়র মুহা. গোলাম রাব্বানী বিশ্বাস, জালাল উদ্দিন আকবর মুক্তি, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন এবং মতিউর রহমান মতি খান প্রচারণা ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাংসদ আলহাজ্ব আমিনুল ইসলামের বিশস্ত বর্তমান মেয়র ও গোমস্তাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তারিক আহমেদ পুনরায় মেয়র প্রার্থী হতে ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।


আরোও অন্যান্য খবর
Paris