শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা

চাঁপাইনবাবগঞ্জে এইডস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

Paris
Update : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : “সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিবো দায়িত্ব” স্লোগানে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে গত সোমবার সকালে দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক, আসক্ত পুনর্বাসন সংস্থা-আপস ও লাইট হাউস কনসোর্টিয়ামের সহযোগিতায় জেলা সিভিল সার্জন অফিস হতে একটি র‌্যালী বের হয়ে সড়কের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

পরে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, জেলা সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আস সামস্, মোসা. শামশুন নাহার, মেডিকেল অফিসার রাকিবুল ইসলাম, ব্র্যাকের জেলা সমন্বয়কারী মমেনা খাতুন, লাইট হাউসের হিজরা সম্প্রদায়ের প্রতিনিধি ববিতা, স্বাস্থ্য সহকারী রাসেল সরদার।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এইডসের হার অনেক কম। বর্তমানে দেশে.০১ শতাংশ জনগোষ্ঠী এইডসে আক্রান্ত রয়েছে। সরকারের নানামুখী পদক্ষেপে আক্রান্তের হার শূন্য করা হবে। সারাবিশ্ব প্রতিদিন ৫ হাজার রোগী এইডসে সনাক্ত হয়, যাদের মধ্যে ৫’শ জন্যই কিশোর কিশোরী। তাই এবিষয়ে কমবয়সী ছেলেমেয়েদেরকে সচেতন করার কোন বিকল্প নেয়।


আরোও অন্যান্য খবর
Paris