শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কাটাখালী ও পুঠিয়ার পৌরসভা নির্বাচন
মনোনয়নপত্র জমা দেওয়াকালে প্রার্থীদের উৎসব মুখর পরিবেশ

Paris
Update : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
উৎসব মুখর পরিবেশে কাটাখালীর প্রার্থীদের মনোনয়নপত্র জমা-আরা

স্টাফ রিপোর্টার : প্রথম ধাপের পৌরসভা নির্বাচনের রাজশাহীর কাটাখালী ও পুঠিয়া মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে উৎসব মুখর পরিবেশে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন তারা। রিটানিং অফিসারের কাছে কাটাখালী পৌরসভার বর্তমান মেয়র ও আ’লীগ মনোনীত প্রার্থী আব্বাস আলী এবং বিএনপি মনোনীত প্রার্থী অধ্যাপক সিরাজুল হক মনোনয়নপত্র দাখিল করেন। এ পৌরসভায় মেয়র পদে ১০, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১০, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়নপত্র উত্তোলন করেন।

এছাড়া গতকাল মঙ্গলবার দুপুরে পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রবিউল ইসলাম রবি ও বিএনপি মনোনীত প্রার্থী আল মামুন খানসহ প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। আগামি ২৮ ডিসেম্বর এ দুই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসির তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গতকাল ১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris