শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফ্রিদির ব্যাটিংয়ে আরেকটি চেনা রূপ

Paris
Update : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

এফএনএস : ঝড়ো ফিফটি দিয়ে লঙ্কা প্রিমিয়ার লিগ অভিযান শুরু করেছিলেন শহিদ আফ্রিদি। সোমবারের ম্যাচে দেখা গেল তার ব্যাটিংয়ের আরেকটি চেনা রূপ। গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে এ দিন ক্যান্ডি টাস্কার্সের বিপক্ষে তিনি আউট হয়েছেন প্রথম বলেই। তাতে অনাকাক্সিক্ষত এক রেকর্ডের পথে আরেকধাপ এগিয়ে গেছেন আফ্রিদি। টি-টোয়েন্টি ক্রিকেটে এই নিয়ে ২৬ বার শূন্য রানে আউট হলেন আফ্রিদি। তার সমান শূন্য আছে কামরান আকমল ও লেন্ডল সিমন্সেরও।

শূন্যের রেকর্ড ছোঁয়া থেকে মাত্র ২ ধাপ পেছনে আছেন তারা। ২০ ওভারের ক্রিকেটে সবচেয়ে বেশি শূন্যের রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন স্মিথের। ৩২৭ ইনিংসে ২৮ বার শূন্য রানে আউট হওয়ার তেতো স্বাদ পেয়েছেন স্মিথ। ২৭ বার করে শূন্য রানে ফিরেছেন উমর আকমল ও ক্রিস গেইল। উমর আকমল খেলেছেন ২৪২ ইনিংস, গেইল ৪০৩ ইনিংস। আফ্রিদির ২৬ শূন্য এসেছে ২৭৬ ইনিংস খেলে। সুনিল নারাইন শূন্যতে ফিরেছেন ২৫ বার। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ১৯ শূন্য ইমরুল কায়েসের। সাকিব আল হাসান এই স্বাদ পেয়েছেন ১৮ বার।

একবারও শূন্য রানে আউট না হয়ে সবচেয়ে বেশি ইনিংস খেলার রেকর্ড মার্ক বাউচারের। সাবেক দক্ষিণ আফ্রিকান কিপারের ৭৬ ম্যাচের ক্যারিয়ার শেষ হয়েছে শূন্য না করেই। তার রেকর্ড তাড়া করছেন এই সময়ের কিপার অ্যালেক্স কেয়ারি। এই অস্ট্রেলিয়ান এখন ৬৫ ইনিংস খেলেছেন, কোনো শূন্য নেই।


আরোও অন্যান্য খবর
Paris