মঙ্গলবার

২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

Paris
Update : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
মহিলা পরিষদের সংবাদ সম্মেলন -আরা

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে রাজশাহীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার নগরীর মুক্তিযুদ্ধ পাঠাগারে মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখার উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখার সভাপতি কল্পনা রায়।

বক্তারা বলেন, এই করোনা কালীন সময়েও নারীর অবস্থানের ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি সমাজের ভেতরে মূল্যবোধের অবক্ষয় হচ্ছে। নারীর প্রতি সহিংসতা, বিশেষ করে শিশু ও তরুণী নারীদের যৌন হয়রানি, ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণের পর হত্যা করার মতো ঘটনা প্রতিদিন ঘটছে, যা সচেতন মানুষের মনে উদ্বেগ সৃষ্টি করছে। এই অবস্থায় নারীর স্বাভাবিক জীবন-যাপন এবং কন্যাশিশুর বেড়ে উঠা হুমকির সম্মূখীন। আমরা এর প্রতিবাদ জানাই।

এসময় উপস্থিত ছিলেন, লিগ্যাল এইড সম্পাদক শিখা রায়, ভারপ্রাপ্ত আন্দোলন সম্পাদক অনুসূয়া সরকার, সাংগঠনিক সম্পাদক আলিমা খাতুন, সহ-সাধারণ সম্পাদক নিলুফার আহমেদ, প্রচার সম্পাদক আফরোজা খান হেলেন প্রমূখ। এসময় বক্তারা পরিবারে, সমাজে, রাষ্ট্রে নারী-পুরুষের সমতা অর্জনের মাধ্যমে নারীর অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করে জাতীয় অর্থনীতিতে নারীর অবদানের স্বীকৃতি প্রদান ও সার্বিক অর্থে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার আহ্বান জানান।


আরোও অন্যান্য খবর
Paris