বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবাহনীতে আসছেন দুই ব্রাজিলি ফুটবলার

Paris
Update : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

এফএনএস : সামনের ঘরোয়া মৌসুমে উঁচুমানের বিদেশি ফুটবলার আনতে যাচ্ছে আবাহনী। ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলা ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল অগাস্তোকে দেখা যাবে ঢাকার মাঠে। এ ছাড়া তার স্বদেশি স্ট্রাইকার ফ্রান্সিসকে ওয়েগসলি রোদ্রিগেজ ডি সুজা ফিলহো, যিনি তোরেস নামেই বেশি পরিচিত, তিনিও আসছেন আকাশি-নীল শিবিরে। দুই ব্রাজিলিয়ানের সঙ্গে চূড়ান্ত কথা সেরে ফেলেছে ঐতিহ্যবাহী ক্লাবটি। এখন শুধু তাদের ঢাকায় আসার অপেক্ষা।

আক্রমণভাগের ধার বাড়াতে দুই ব্রাজিলিয়ানকে আনছে আবাহনী। ২৯ বছর বয়সী রাফায়েল শুরুতে ছিলেন ব্রাজিলের শীর্ষ লিগের দল ফ্লুমিনেন্সের যুব দলে। এরপর পাঁচ বছর ধরে খেলেছেন আইএসএলে। চেন্নাইয়িন এফসির পর সবশেষ খেলেছেন বেঙ্গালুরু এফসির হয়ে। এবারও তার খেলার কথা ছিল সেখানে। কিন্তু কোভিড পরিস্থিতির কারণে তার পরিবারের সম্মতি ছিল না। আর সানডে চিজোবার বিকল্প হিসেবে ৩১ বছর বয়সী তোরেসের ওপর আস্থা রাখতে যাচ্ছে আবাহনী।

সবশেষে ইন্দোনেয়ার লিগ বর্নেও ক্লাবে খেলেছেন এই স্ট্রাইকার। করোনাভাইরাসের কারণে লিগ বন্ধ হওয়ার আগে সেখানে ৩ ম্যাচে করেছিলেন ২ গোল। আবাহনী ম্যানেজার সত্যজিত দাস রুপুবলেছেন, ‘আমরা এবার দুই ব্রাজিলিয়ান খেলোয়াড়কে আনতে যাচ্ছি। তাদের সঙ্গে আমাদের কথা চূড়ান্ত হয়ে আছে। ভিসা করতে দেওয়া হয়েছে। শেষ পর্যন্ত তাদের না পেলে তখন হয়তো সানডের দিকেই হাত বাড়াতে হবে।’ দুই ব্রাজিলিয়ানকে আনতে আবাহনীকে মাসে প্রায় ১২ হাজার ডলার করে দিতে হবে।

এ ছাড়া চার বিদেশির অন্যতম গতবার খেলে যাওয়া হাইতির ফরোয়ার্ড কেরভেন্ট বেলফোর্টও আসছেন। তবে এশিয়ান কোটায় চতুর্থ বিদেশি এখনও ঠিক হয়নি। সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলো থেকে খেলোয়াড় আনতে চাইছে প্রিমিয়ার লিগের ছয়বারের চ্যাম্পিয়নরা।


আরোও অন্যান্য খবর
Paris